অসুস্থ ধৃত চিকিৎসক

এক রোগিণীর শ্লীলতাহানির অভিযোগে বুধবার সন্ধ্যায় ধৃত প্রবীণ চিকিৎসক ধীমান গঙ্গোপাধ্যায় পুলিশি হেফাজতে অসুস্থ হয়ে পড়েন। তাঁকে কলকাতা মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়।

Advertisement
শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৬ ০০:০০
Share:

এক রোগিণীর শ্লীলতাহানির অভিযোগে বুধবার সন্ধ্যায় ধৃত প্রবীণ চিকিৎসক ধীমান গঙ্গোপাধ্যায় পুলিশি হেফাজতে অসুস্থ হয়ে পড়েন। তাঁকে কলকাতা মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়। বৃহস্পতিবারও তাঁর শারীরিক অবস্থার উন্নতি হয়নি। এ দিন তাঁর অনুপস্থিতিতেই শিয়ালদহ আদালতে ধীমানবাবুর শারীরিক অবস্থার কথা জানায় পুলিশ। আদালত নির্দেশ দেয়, সুস্থ হয়ে ওঠার আগে আদালতে হাজিরার প্রয়োজন নেই। পুলিশ জানায়, হাসপাতালে তাদের পাহারায় রয়েছেন ওই চিকিৎসক। এ দিকে, চিকিৎসকদের সর্বভারতীয় সংগঠন ‘ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন’ (আইএমএ) পাশে দাঁড়িয়েছে ধীমানবাবুর। এ দিন আইএমএ-র তরফ থেকে কলকাতার পুলিশ কমিশনার ও ফুলবাগান থানার কর্তাদের কাছে চিঠি দিয়ে অবিলম্বে ধীমানবাবুকে মুক্তি দেওয়ার আবেদন জানানো হয়েছে। সংস্থার রাজ্য সম্পাদক শান্তনু সেন বলেন, ‘‘আইন আইনের পথে চলুক। দোষী শাস্তি পাক। সেখানে আমাদের কিছু বলার নেই। কিন্তু ধীমান গঙ্গোপাধ্যায় প্রথিতযশা চিকিৎসক। চিকিৎসা জগতে তাঁর অনেক অবদান রয়েছে। বহু ছাত্র তাঁর কাছে পড়াশোনা করেছেন। তাঁর সামাজিক সম্মান, বয়স ও পেশার কথা মাথায় রাখা দরকার। অভিযোগ প্রমাণিত হলে তবেই গ্রেফতার করা উচিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement