খিদিরপুর

অস্ত্র দেখিয়ে লুঠ, গ্রেফতার ২

রাস্তা দিয়ে হেঁটে বাড়ি ফিরছিলেন এক মহিলা। আচমকাই তাঁর সামনে এসে দাঁড়াল দুই দুষ্কৃতী। কিছু বুঝে ওঠার আগেই মহিলাকে ধাক্কা মেরে রাস্তায় ফেলে দিল দুষ্কৃতীরা। মহিলা পড়ে যেতেই তাঁর ব্যাগ কেড়ে নেয় দুষ্কৃতীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৫ জুলাই ২০১৬ ০১:০৫
Share:

রাস্তা দিয়ে হেঁটে বাড়ি ফিরছিলেন এক মহিলা। আচমকাই তাঁর সামনে এসে দাঁড়াল দুই দুষ্কৃতী। কিছু বুঝে ওঠার আগেই মহিলাকে ধাক্কা মেরে রাস্তায় ফেলে দিল দুষ্কৃতীরা। মহিলা পড়ে যেতেই তাঁর ব্যাগ কেড়ে নেয় দুষ্কৃতীরা। মহিলা চিৎকার শুরু করতেই ক্ষুর বার করে দুষ্কৃতীরা তাঁকে আঘাত করার ভয় দেখায়। এর পরে মহিলার ব্যাগটি নিয়ে চম্পট দেয়।

Advertisement

বুধবার দুপুরে ঘটনাটি ঘটেছে ওয়াটগঞ্জ থানা এলাকার খিদিরপুরের গণেশ সরকার লেনে। ভরদুপুরে খিদিরপুরের মতো জায়গায় অস্ত্র দেখিয়ে লুঠের ঘটনায় শহরে পুলিশি নজরদারি নিয়ে প্রশ্ন উঠলেও ঘটনার কয়েক ঘণ্টার মধ্যে ওই রাতেই বমাল গ্রেফতার হয়েছে দুই দুষ্কৃতী। উদ্ধার হয়েছে লুঠ হওয়া জিনিসও। পুলিশ জানায়, ধৃত সুশীল গড়াই ওরফে ভিকি এবং ইজাজ খান দু’জনেই স্থানীয় বাসিন্দা। ভিকির বিরুদ্ধে পুলিশের খাতায় একাধিক অপরাধের রেকর্ড আছে। ঘটনার কয়েক ঘণ্টার মধ্যে দুষ্কৃতীরা গ্রেফতার হওয়ায় স্বস্তির নিঃশ্বাস লালবাজারে।

কী ঘটেছিল? পুলিশ জানায়, বুধবার দুপুরে একাই বাড়ি ফিরছিলেন বছর চল্লিশের ওই মহিলা। বাড়ির কিছুটা আগে গণেশ সরকার লেনের গলিতে তাঁর পথ আটকায় ওই দুই যুবক। মহিলাকে প্রথমে ধাক্কা মেরে ফেলে দেয় তারা। হাতের ব্যাগ কেড়ে নেওয়ার চেষ্টা করলে মহিলা ওই দু’জনকে বাধা দেন। পুলিশের দাবি, তখন ভিকি একটি ক্ষুর বার করে মহিলাকে ভয় দেখায়। এর পরে দুষ্কৃতীরা টি-শার্টের ভিতরে মহিলার ব্যাগ লুকিয়ে এলাকা ছেড়ে চম্পট দেয়।

Advertisement

কী ভাবে ধরা পড়ল ভিকি এবং ইজাজ?

পুলিশ জানায়, ঘটনার পরে এলাকার সিসিটিভি-র ফুটেজ দেখা শুরু করেন তদন্তকারীরা। তাতে দেখা যায়, সন্দেহভাজন দুই যুবক এলাকা ছেড়ে চলে যাচ্ছে। কিন্তু ফুটেজে দুই দুষ্কৃতীকে দেখা গেলেও তাদের মুখ স্পষ্ট বোঝা যাচ্ছিল না বলে দাবি তদন্তকারীদের। এর পরেই আসরে নামেন ওয়াটগঞ্জ থানার কয়েক জন অফিসার। ওই এলাকায় থাকা পরিচিত কয়েক জনকে সিসিটিভি ফুটেজ দেখালে এক জন ভিকি ও ইজাজকে চিহ্নিত করেন।

পুলিশের দাবি, সেই মতো খোঁজ নিযে জানা যায়, ওই দুষ্কৃতীরা খিদিরপুরেই থাকে। রাতে খিদিরপুরের একটি বেসরকারি মার্কেটের সামনে হানা দিয়ে হাতেনাতে গ্রেফতার করা হয় ভিকি ও ইজাজকে।

লালবাজার সূত্রে খবর, গত মাসে একই দিনে কয়েক ঘণ্টার ব্যবধানে কাশীপুর এবং জোড়াবাগানে দু’টি ছিনতাইয়ের ঘটনা ঘটেছিল। দুই দুষ্কৃতী ধরা পড়লেও তার কিছু দিনের মধ্যেই ফের পঞ্চসায়র , টালা, এন্টালি থানা এলাকা-সহ কয়েকটি জায়গায় ছিনতাইয়ের ঘটনা ঘটে। এর পরে ফের ওয়াটগঞ্জ। যদিও গোয়েন্দাদের দাবি, আগের ঘটনাগুলির মতো ওয়াটগঞ্জের ক্ষেত্রেও অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে। শুধু কিনারা হয়নি এন্টালির ঘটনার। পাশাপাশি, শহরের বুকে ছিনতাইয়ের ঘটনা কমেছে বলেও দাবি করেছে লালবাজার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement