Extortion

মুম্বই পুলিশ সেজে ৫০ লক্ষ টাকা হাতানোর অভিযোগ, গুজরাতে গিয়ে দুই অভিযুক্তকে গ্রেফতার

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযোগকারীর থেকে প্রায় তিন কোটি টাকা দাবি করা হয়। মুম্বই পুলিশ সেজে তাঁকে মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকি দেন অভিযোগকারীরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৪ ২২:০৪
Share:

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

মুম্বই পুলিশ সেজে মিথ্যা মামলায় ফাঁসানোর ভয় দেখিয়ে কলকাতার এক ব্যক্তির থেকে প্রায় ৫০ লক্ষ টাকা হাতানোর অভিযোগ উঠেছে। অভিযুক্ত পুরুষোত্তম ভাই এইচ আজুদিয়া এবং তুষার গিরধার ভাই ঘেটিয়া গুজরাতের বাসিন্দা। অভিযোগ পেয়ে তদন্তে নামে কলকাতা পুলিশের সাইবার অপরাধ দমন শাখা। শেষ পর্যন্ত গুজরাত থেকে দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। তাঁকে নিজেদের হেফাজতে নেওয়ার জন্য গুজরাতের জামনগরের মুখ্য বিচারবিভাগীয় আদালতের দ্বারস্থ হতে চলেছে কলকাতা পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযোগকারীর থেকে প্রায় তিন কোটি টাকা দাবি করা হয়। মুম্বই পুলিশ সেজে তাঁকে মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকি দেন অভিযোগকারীরা। শেষ পর্যন্ত চাপ দিয়ে তাঁকে একটি বেসরকারি ব্যাঙ্কের জামনগর শাখায় ৫০ লক্ষ টাকা ট্রান্সফার করতে বাধ্য করা হয় বলে অভিযোগ। তদন্তে নেমে পুলিশ জানতে পারে ওই অ্যাকাউন্টটি রয়েছে পুরুষোত্তমের নামে। অ্যাকাউন্টটির সঙ্গে যে মেল আইডি যুক্ত রয়েছে, তার আইপি অ্যাড্রেসের মাধ্যমে অভিযুক্তের খোঁজ করে পুলিশ।

রবিবার জামনগরে গিয়ে স্থানীয় পুলিশের সঙ্গে বেশ কিছু এলাকায় তল্লাশি চালায় কলকাতা পুলিশ। তার পরেই ৫৬ বছরের পুরুষোত্তম এবং ৩১ বছরের তুষারকে গ্রেফতার করে পুলিশ। দু’টি মোবাইলও বাজেয়াপ্ত করা হয়েছে। ওই দু’টি মোবাইলের মাধ্যমেই টাকা লেনদেন হয়েছিল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement