Kidnap

গয়ায় প্রাচীন নিদর্শনের খোঁজে গিয়ে অপহৃত প্রবীণ, উদ্ধার করে নিয়ে এল কলকাতা পুলিশ, ধৃত এক

টিঙ্গু পাসোয়ান এবং আরও কয়েক জনের বিরুদ্ধে চিৎপুর থানায় অভিযোগ করেন অপহৃত মোহন চক্রবর্তীর মেয়ে। থানায় মরিয়ম জানান, তাঁর থেকে মুক্তিপণও দাবি করেছেন অপহরণকারীরা। এর পরেই তদন্তে নামে পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৪ ১৪:০৭
Share:

গ্রাফিক: সনৎ সিংহ।

কলকাতা থেকে গয়ায় প্রাচীন নিদর্শন কেনার জন্য গিয়েছিলেন এক প্রবীণ ব্যক্তি। তাঁকে অপহরণের অভিযোগ ওঠে। মুক্তিপণের টাকাও দাবি করেন অভিযুক্তেরা। থানায় অভিযোগ করেন অপহৃত ব্যক্তির মেয়ে। তদন্তে নেমে গয়ায় গিয়ে সেই ব্যক্তিকে উদ্ধার করল কলকাতা পুলিশ। এক জন অপহরণকারীকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের খোঁজ চলছে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অপহৃত ব্যক্তির নাম মোহন চক্রবর্তী। কলকাতার চন্দ্রনাথ সিমলাই সেনের বাসিন্দা তিনি। বিহারের গয়ায় কিছু প্রাচীন নিদর্শনের খোঁজ পেয়ে গিয়েছিলেন তিনি। সেখানে ওই দুর্মূল্য জিনিস দেখতে গিয়েছিলেন মোহন। তাঁর সঙ্গে ছিলেন আরও দু’জন, যাঁরা গয়ার বাসিন্দা। মোহন এবং তাঁর দুই সহযোগীকে অপহরণ করা হয় বলে চিৎপুর থানায় গত বৃহস্পতিবার অভিযোগ করেন মোহনের মেয়ে মরিয়ম চক্রবর্তী। টিঙ্গু পাসোয়ান এবং আরও কয়েক জনের বিরুদ্ধে অভিযোগ করেন তিনি। থানায় মরিয়ম জানান, তাঁর থেকে মুক্তিপণও দাবি করা হয়েছে। এর পরেই তদন্তে নামে পুলিশ।

কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিডি) এবং চিৎপুর থানার পুলিশ গয়ায় যায়। সেখানে একটি গোপন ডেরা থেকে মোহন এবং তাঁর দুই সহযোগীকে উদ্ধার করা হয়। গ্রেফতার করা হয় এক অপহরণকারীকে। বাকিদের খোঁজ চলছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement