Kolkata Metro

জন্মাষ্টমী উপলক্ষে সোমবার কম মেট্রো চলবে, প্রথম ও শেষ ট্রেন কখন? পরিষেবা কোন লাইনে কেমন?

কলকাতা মেট্রোর তরফে জানানো হয়েছে, সোমবার, ২৬ অগস্ট জন্মাষ্টমী উপলক্ষে দক্ষিণেশ্বর-কবি সুভাষ লাইনে আপ-ডাউন মিলিয়ে ২৩৪টি মেট্রো চালানো হবে। অন্যান্য দিন ওই লাইনে ২৮৮টি মেট্রো চলে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৪ ১২:৪২
Share:

জন্মাষ্টমী উপলক্ষে কলকাতার একাধিক লাইনে কম মেট্রো চলবে। —ফাইল চিত্র।

আগামী সোমবার জন্মাষ্টমী উপলক্ষে কলকাতার একাধিক লাইনে কম সংখ্যক মেট্রো চলবে। দক্ষিণেশ্বর-কবি সুভাষ লাইনে স্বাভাবিকের চেয়ে ৫৪টি মেট্রো কম চলবে সোমবার। এ ছাড়া, হাওড়া ময়দান-এসপ্ল্যানেড এবং সল্টলেক সেক্টর ফাইভ-শিয়ালদহ লাইনেও ওই দিন মেট্রোর সংখ্যা কম করা হয়েছে।

Advertisement

কলকাতা মেট্রোর তরফে জানানো হয়েছে, সোমবার, ২৬ অগস্ট জন্মাষ্টমী উপলক্ষে দক্ষিণেশ্বর-কবি সুভাষ লাইনে আপ-ডাউন মিলিয়ে ২৩৪টি মেট্রো চালানো হবে। অন্যান্য দিন ওই লাইনে ২৮৮টি মেট্রো চলে। তবে মেট্রোর সংখ্যা কমলেও প্রথম এবং শেষ মেট্রোর সময় অপরিবর্তিত রাখা হয়েছে। ওই দিন দমদম থেকে কবি সুভাষগামী এবং কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরগামী প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬টা ৫০ মিনিটে। দমদম থেকে দক্ষিণেশ্বরের প্রথম মেট্রো ছাড়বে ৬টা ৫৫ মিনিটে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের মেট্রো ছাড়বে সকাল ৭টায়। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরের শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ৯টায়। দমদমের শেষ মেট্রো ছাড়বে ৯টা ৪০ মিনিটে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী শেষ মেট্রো ৯টা ২৮ মিনিটে এবং দমদম থেকে কবি সুভাষের শেষ মেট্রো ৯টা ৪০ মিনিটে ছাড়বে। কবি সুভাষ এবং দমদমের মধ্যে রাতের বিশেষ মেট্রো চলবে ১০টা ৪০ মিনিটে।

মেট্রোর গ্রিন লাইন ১-এ, অর্থাৎ শিয়ালদহ-সেক্টর ফাইভ লাইনে প্রতি দিন ১০৬টি মেট্রো চলে। সোমবার আপ-ডাউন মিলিয়ে ৯০টি মেট্রো ওই লাইনে চলবে। এ ক্ষেত্রেও প্রথম এবং শেষ মেট্রোর সময় অপরিবর্তিত। শিয়ালদহ থেকে প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬টা ৫৫ মিনিটে, শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৩৫ মিনিটে। সেক্টর ফাইভ থেকে প্রথম মেট্রো এবং শেষ মেট্রো ছাড়বে যথাক্রমে সকাল ৭টা ৫ মিনিটে এবং রাত ৯টা ৪০ মিনিটে।

Advertisement

একই ভাবে মেট্রোর গ্রিন লাইন ২-এ, অর্থাৎ হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্ত লাইনে সোমবার আপ-ডাউন মিলিয়ে ১২২টি মেট্রো চালানো হবে। অন্যান্য দিন চলে ১৩০টি মেট্রো। প্রথম এবং শেষ মেট্রোর সময় অপরিবর্তিত রাখা হয়েছে এ ক্ষেত্রেও। হাওড়া ময়দান থেকে প্রথম ও শেষ মেট্রো ছাড়বে যথাক্রমে সকাল ৭টা এবং রাত ৯টা ৪৫ মিনিটে। এসপ্ল্যানেড থেকেও প্রথম ও শেষ মেট্রো ওই সময়েই ছাড়বে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement