RG Kar Medical College and Hospital Incident

আরজি করে ভাঙচুরের ঘটনায় প্রায় ১০০ ইমেলে অভিযোগ, পাঁচ নম্বর এফআইআর করছে পুলিশ

ভাঙচুরের ঘটনায় চারটি এফআইআর দায়ের করা হয়েছে। টালা থানায় দু’টি, উল্টোডাঙা এবং শ্যামপুকুরে একটি করে এফআইআর দায়ের করা হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৪ ২০:৫৭
Share:

আরজি কর মেডিক্যাল কলেজে ভাঙচুরের অভিযোগ। — ফাইল চিত্র।

আরজি কর মেডিক্যাল কলেজে ভাঙচুরের ঘটনায় আরও একটি এফআই দায়ের করবে কলকাতা পুলিশ। সোমবার তাদের কাছে এই ভাঙচুরের ঘটনা নিয়ে আরও প্রায় ১০০টি ইমেল এসেছে, যেগুলির বয়ান প্রায় একই। তার ভিত্তিতেই আরও একটি এফআইআর করবে কলকাতা পুলিশ।

Advertisement

এর আগে ১৪ অগস্ট মধ্যরাতে মেয়েদের ‘রাত দখল’ কর্মসূচি চলাকালীন আরজি কর মেডিক্যালে ভাঙচুরের ঘটনা ঘটে। ওই ঘটনায় চারটি এফআইআর দায়ের করা হয়েছে। টালা থানায় দু’টি, উল্টোডাঙা এবং শ্যামপুকুরে একটি করে এফআইআর দায়ের করা হয়েছে। সূত্রের খবর, এই ঘটনায় ইতিমধ্যেই ২৬৩ জনকে নোটিস দেওয়া হয়েছে। ১৫৫ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

আরজি কর মেডিক্যাল কলেজে ভাঙচুরের ঘটনার তদন্তে বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করেছে লালবাজার। সেই দলে ১৫ জন সদস্য থাকবেন বলে জানানো হয়েছে। থাকছে কলকাতা পুলিশের গুন্ডা দমন শাখার আধিকারিকেরাও। আরজি করে ভাঙচুরের ঘটনায় এখনও পর্যন্ত ৩৭ জনকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ।

Advertisement

আরজি কর মেডিক্যালে এক মহিলা চিকিৎসক পড়ুয়াকে ধর্ষণ এবং খুনের অভিযোগ উঠেছে। সেই ঘটনার প্রতিবাদে গত ১৪ অগস্ট কলকাতা এবং রাজ্যের বহু জায়গায় মেয়েদের ‘রাত দখল’ কর্মসূচি চলেছিল। সেই কর্মসূচি চলাকালীন এক দল ব্যক্তি আরজি কর হাসপাতালে ঢুকে হামলা চালায়। হাসপাতালের জরুরি বিভাগে ভাঙচুর করা হয়। যদিও যে সেমিনার ঘর থেকে ওই চিকিৎসকের দেহ উদ্ধার করা হয়েছিল, সেই জায়গা অক্ষত রয়েছে বলে দাবি করেছিল পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement