Crime

১০ টাকার নোট ছড়িয়ে তিন লক্ষ টাকা ছিনতাই! কলকাতায় ধৃত দক্ষিণ ভারতের কেপমারি দলের চার জন

কলকাতা পুলিশ সূত্রে খবর, ধৃতেরা সকলেই মহারাষ্ট্রের বাসিন্দা। তাঁরা দক্ষিণ ভারতের কেপমারি দলের সদস্য। ৬ অগস্ট পর্যন্ত তাঁদের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৩ ২১:৪৪
Share:

ধৃতদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে টাকা। —নিজস্ব চিত্র।

১০ টাকার নোট ছড়িয়ে তিন লক্ষ টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠল কলকাতায়। তদন্তে নেমে দক্ষিণ ভারতের কেপমারি দলের চার সদস্যকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ। ধৃতদের আদালতে হাজির করানো হয়। তাঁদের সকলকে আগামী ৬ অগস্ট পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

Advertisement

পুলিশ সূত্রে খবর, গত ১২ জুলাই সন্ধ্যা সাড়ে ৬টা থেকে ৭টার মধ্যে ক্যানিং স্ট্রিট এলাকায় টাকাভর্তি ব্যাগ নিয়ে যাচ্ছিলেন বিমল মল্লিক নামে এক ব্যক্তি। অভিযোগ, সেই সময় একটি দোকানের সামনে আচমকা কয়েক জন ১০ টাকার নোট ছড়াতে শুরু করেন। তা দেখে অন্যমনস্ক হতেই বিমলের কাছ থেকে টাকাভর্তি ব্যাগ ছিনিয়ে চম্পট দেন অভিযুক্তরা। ওই ব্যাগে তিন লক্ষ চার হাজার ৮০০ টাকা ছিল বলে দাবি।

এই ঘটনায় অভিযোগ দায়ের করেন চক্রবেড়িয়া রোড এলাকার বাসিন্দা বিশেষ গুপ্ত। তাঁরই কর্মী বিমল ওই ব্যাগ নিয়ে যাচ্ছিলেন। এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখেন তদন্তকারীরা। তার পর গত ২৮ জুলাই কালীঘাট এলাকা থেকে চার অভিযুক্তকে গ্রেফতার করা হয়। তাঁরা সকলেই মহারাষ্ট্রের বাসিন্দা। ধৃতদের কাছ থেকে তিন লক্ষ টাকা উদ্ধার করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement