Coronavirus

হাওড়ায় করোনার নয়া আইসোলেশন

হাওড়া জেলায় সত্যবালা আইডি হাসপাতাল, গোলাবাড়ি এবং উলুবেড়িয়ার দু’টি বেসরকারি হাসপাতালকে সম্পূর্ণ ভাবে করোনা আক্রান্তদের চিকিৎসা ও পরীক্ষার কাজে লাগানো হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২০ ০৬:৩৯
Share:

প্রতীকী ছবি

হাওড়ায় করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় উদ্বিগ্ন জেলা প্রশাসন বালিটিকুরি ইএসআই হাসপাতালে একটি আইসোলেশন কেন্দ্র তৈরির পরিকল্পনা করল। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ওই হাসপাতালের নতুন দু’টি চারতলা ভবনে প্রায় ৩০০ শয্যার আইসোলেশন কেন্দ্র তৈরি করা হবে। বৃহস্পতিবার হাওড়ার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ভবানী দাস বলেন, ‘‘বালিটিকুরির ইএসআই হাসপাতালে করোনার জন্য আইসোলেশন কেন্দ্র তৈরির ব্যাপারে কথাবার্তা এগিয়েছে। রাজ্য সরকারের কাছ থেকে চূড়ান্ত অনুমোদন এলেই সেটি চালু করা হবে।’’ জানা গিয়েছে, আগামী এক সপ্তাহের মধ্যেই খুলে দেওয়া হতে পারে আইসোলেশন কেন্দ্রটি।

Advertisement

হাওড়া জেলায় সত্যবালা আইডি হাসপাতাল, গোলাবাড়ি এবং উলুবেড়িয়ার দু’টি বেসরকারি হাসপাতালকে সম্পূর্ণ ভাবে করোনা আক্রান্তদের চিকিৎসা ও পরীক্ষার কাজে লাগানো হচ্ছে। কিন্তু করোনা আক্রান্ত ও তাঁদের সংস্পর্শে আসা ব্যক্তিদের সংখ্যা বাড়তে থাকায় তাঁদের কোয়রান্টিনে রাখার জায়গার অভাব হচ্ছে। ডুমুরজলা স্টেডিয়ামে ১২০০টির বেশি শয্যা থাকলেও সেখানে আর জায়গা নেই বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছে। তাই হাওড়া পুরসভা ও সংলগ্ন এলাকায় নতুন আইসোলেশন কেন্দ্রের জায়গা খুঁজতে শুরু করেছিল প্রশাসন।

বালিটিকুরি ইএসআই হাসপাতাল চত্বরে নতুন দু’টি ভবনের কাজ একেবারে শেষ পর্যায়ে রয়েছে বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছে। আগামী সপ্তাহের মধ্যে হাওড়া পুরসভা, পূর্ত দফতর এবং নির্মাণকারী সংস্থা একসঙ্গে যত দ্রুত সম্ভব কাজ শেষ করার চেষ্টা করবে বলে জেলা প্রশাসন সূত্রের খবর। জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক জানিয়েছেন, জেলাশাসক ইতিমধ্যে প্রস্তাবটি নবান্নে পাঠিয়েছেন।

Advertisement

আরও পড়ুন: পুরসভার জলের গাড়ি আসছে না, সঙ্কট দাশনগরে

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement