R G Kar Medical College And Hospital Incident

আরজি করের ধর্ষিতা এবং নিহত চিকিৎসকের বাড়িতে সিবিআই! তদন্তে তলব করা হল আরও তিন জনকে

আরজি কর-কাণ্ডে মঙ্গলবারই সিবিআইকে তদন্তভার দিয়েছিল কলকাতা হাই কোর্ট। রাতে মামলা সংক্রান্ত নথিপত্র হস্তান্তরিত হয়। বুধবার সকালে ধৃত অভিযুক্তকে নিজেদের হেফাজতে নেন সিবিআই অফিসারেরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২৪ ১৪:০৮
Share:

—প্রতীকী ছবি।

আরজি কর হাসপাতালে ধর্ষিতা ও নিহত চিকিৎসকের বাড়ি গেল সিবিআই তদন্তকারী দল। বৃহস্পতিবার দুপুরে সোদপুরের একটি অঞ্চলে নির্যাতিতার বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন সিবিআইয়ের আধিকারিকেরা।

Advertisement

গত ৮ অগস্ট রাতের ওই ঘটনার তদন্তে সিবিআই আরও তিন জনকে তলব করেছে বলে সূত্রের খবর। পাশাপাশি, সেই রাতে নির্যাতিতার সঙ্গে যে পড়ুয়া-চিকিৎসকেরা হাসপাতালে ডিউটিতে ছিলেন, তাঁদের সঙ্গেও ইতিমধ্যেই কথা বলেছেন তদন্তকারীরা। আরজি কর-কাণ্ডে মঙ্গলবারই সিবিআইকে তদন্তভার দিয়েছিল কলকাতা হাই কোর্ট। রাতেই মামলা সংক্রান্ত নথিপত্র হস্তান্তরিত হয়। এর পর বুধবার সকালে ধৃত অভিযুক্তকেও নিজেদের হেফাজতে নেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসারেরা। সেই সঙ্গে ঘটনাস্থল ঘুরে দেখেন তাঁরা।

তবে বুধবার ধৃত সিভিক ভলান্টিয়ারের স্বাস্থ্যপরীক্ষা করাতে গিয়ে সকাল থেকে বিকেল পর্যন্ত ঘুরতে হয় সিবিআইকে। প্রথমে তাঁকে নিয়ে যাওয়া হচ্ছিল জোকার দিকে। জোকা ইএসআই হাসপাতালে গত কয়েক দিন ধরেই বিক্ষোভ চলছে চিকিৎসকদের একাংশের। জোকার দিকে যখন নিয়ে যাওয়া হচ্ছিল অভিযুক্তকে, তখন আন্দোলনের তেজ আরও বাড়ে। সেই অবস্থায় জোকা ইএসআই যাওয়ার আগেই মাঝপথে গাড়ি ঘুরিয়ে নেয় সিবিআই। এর পর অভিযুক্তকে নিয়ে আলিপুরের কমান্ড হাসপাতালে যান সিবিআই অফিসারেরা। কিন্তু সেখানেও হয়নি আরজি কর-কাণ্ডে ধৃতের স্বাস্থ্যপরীক্ষা। যদিও কমান্ড হাসপাতালে কী কারণে তাঁর শারীরিক পরীক্ষা হয়নি, তা স্পষ্ট নয়। শেষ পর্যন্ত শিয়ালদহে ভারতীয় রেলের বিআর সিংহ হাসপাতালে নিয়ে গিয়ে ধৃতের স্বাস্থ্যপরীক্ষা করানো হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement