RG Kar Financial Irregularity

আরজি করের আর্থিক দুর্নীতি মামলা: আশিস পাণ্ডেকে আরও চার দিন হেফাজতে পেল সিবিআই

আরজি করের আর্থিক দুর্নীতি মামলায় টিএমসিপি নেতা আশিসকে আরও চার দিন সিবিআই হেফাজতে পাঠানোর নির্দেশ দিল আলিপুর আদালত। তিন দিনের হেফাজত শেষ হওয়ার পর সোমবার আদালতে হাজির করানো হয় তাঁকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৪ ১৭:২৫
Share:

আশিস পাণ্ডে। —ফাইল ছবি।

আরজি করের আর্থিক দুর্নীতি মামলায় তৃণমূল ছাত্র পরিষদ (টিএমসিপি) নেতা আশিস পাণ্ডেকে আরও চার দিন সিবিআই হেফাজতে পাঠানোর নির্দেশ দিল আলিপুর আদালত। তিন দিনের সিবিআই হেফাজত শেষ হওয়ার পর সোমবার আলিপুর আদালতে হাজির করানো হয় তাঁকে।

Advertisement

আদালতে সিবিআইয়ের তরফে দাবি করা হয় যে, আরজি কর হাসপাতালে হাউস স্টাফ নিয়োগের ক্ষেত্রে অনিয়ম হত। আশিসের বিরুদ্ধে এই বিষয়ে টাকার লেনদেন চালানোরও অভিযোগ তুলেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। আরজি করের আর্থিক দুর্নীতি মামলায় ইতিমধ্যেই গ্রেফতার হয়েছেন হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। ‘সন্দীপ-ঘনিষ্ঠ’ বলে পরিচিত আশিস কী ভাবে আর্থিক দুর্নীতির সঙ্গে যুক্ত ছিলেন, তা খতিয়ে দেখতে পুনরায় হেফাজতে নেওয়া প্রয়োজন বলে আদালতে জানায় সিবিআই। বিচারক ধৃত টিএমসিপি নেতাকে চার দিনের সিবিআই হেফাজতে পাঠানোর নির্দেশ দেন। অর্থাৎ ১১ অক্টোবর পর্যন্ত সিবিআই হেফাজতে থাকতে হবে আশিসকে।

অন্য দিকে, আশিসের আইনজীবী আদালতে তদন্তের অগ্রগতি কী, তা জানতে চান।

Advertisement

আরজি করের আর্থিক দুর্নীতি মামলায় বৃহস্পতিবার সিবিআই গ্রেফতার করেছিল আশিসকে। অভিযোগ, হাসপাতালের আর্থিক দুর্নীতিকাণ্ডে সন্দীপের সঙ্গে তাঁরও যোগ ছিল। এর আগে এক দিন সিবিআইয়ের দফতরে তিনি হাজিরাও দিয়েছিলেন। আশিসের বিরুদ্ধে সরকারি হাসপাতালে ‘হুমকি সংস্কৃতি’তে জড়িত থাকারও অভিযোগ রয়েছে। গত ২৫ সেপ্টেম্বর ‘হুমকি সংস্কৃতি’তে অভিযুক্তদের আরজি কর হাসপাতালে ডেকে পাঠানো হয়েছিল। তাঁদের মধ্যেও ছিলেন আশিস। তবে তাঁকে সিবিআই গ্রেফতার করে আর্থিক দুর্নীতি মামলাতেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement