arrest

ধারের টাকা না মেটানোয় অপহরণ ব্যবসায়ীকে, ধৃত তিন

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, নিউ ব্যারাকপুর থানা এলাকার কোদালিয়ার বাসিন্দা ওই দুধ বিক্রেতা ব্যবসার সূত্রে অভিযুক্তদের কাছ থেকে কয়েক হাজার টাকা ধার করেছিলেন। কিন্তু অভিযোগ, তিনি সেই ধার শোধ করতে পারছিলেন না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৪ ০৭:২৩
Share:

—প্রতীকী চিত্র।

কয়েক হাজার টাকা ফেরত পেতে এক দুধ বিক্রেতাকে অপহরণ করে তাঁর পরিবারের কাছে মুক্তিপণ চাওয়া হয়েছিল। সেই অভিযোগ পাওয়ার এক ঘণ্টার মধ্যেই অপহৃত ব্যবসায়ীকে উদ্ধার এবং তিন অভিযুক্তকে গ্রেফতার করল নিউ ব্যারাকপুর থানার পুলিশ। শনিবার গভীর রাতের ঘটনা। এই ঘটনায় এক প্রৌঢ়-সহ তিন ধৃতের নাম দিলীপ চক্রবর্তী (৬১), রবীন্দ্রনাথ সাহা (৪১) এবং তাপস চক্রবর্তী (৪২)। ধৃতদের রবিবার ব্যারাকপুর আদালতে পেশ করা হলে ১২ জুলাই পর্যন্ত জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, নিউ ব্যারাকপুর থানা এলাকার কোদালিয়ার বাসিন্দা ওই দুধ বিক্রেতা ব্যবসার সূত্রে অভিযুক্তদের কাছ থেকে কয়েক হাজার টাকা ধার করেছিলেন। কিন্তু অভিযোগ, তিনি সেই ধার শোধ করতে পারছিলেন না। টাকা
ফেরত না পাওয়ায় শনিবার দুপুরে অভিযুক্তেরা দুধ বিক্রেতার বাড়িতে হাজির হয়। অভিযোগ, বাড়ি থেকে কার্যত জোর করে তাঁকে নিয়ে যাওয়া হয় বিরাটির নবনগর এলাকায়। সেখানে একটি বাড়িতে ব্যবসায়ীকে আটকে রাখা হয়। তাঁকে মারধর করা হয় বলেও অভিযোগ। এর পরে অপহৃতের বাড়িতে ফোন করে মুক্তিপণ হিসাবে সাড়ে তিন লক্ষ টাকা চায় অভিযুক্তেরা। ব্যবসায়ীর পরিজনেরা জানান, ওই টাকা তাঁদের পক্ষে দেওয়া সম্ভব নয়। পরিবারের দাবি, তখন তাদের বলা হয়, টাকা দিতে না পারলে জমির দলিল নিয়ে আসার জন্য।

এর পরেই নিউ ব্যারাকপুর থানার দ্বারস্থ হয় ব্যবসায়ীর পরিবার। অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে পুলিশ। মোবাইল ফোনের টাওয়ারের অবস্থানের সূত্রে তারা নিশ্চিত হয়, কোন জায়গায় দুধ বিক্রেতাকে আটকে রাখা হয়েছে। রাতেই অভিযান চালিয়ে বিরাটির নবনগর এলাকার সেই বাড়ি থেকে উদ্ধার করা হয় তাঁকে। গ্রেফতার হয় তিন অভিযুক্ত।

Advertisement

পুলিশ জেনেছে, অভিযুক্তদের কাছ থেকে ১০ হাজার টাকা ধার করেছিলেন দুধ বিক্রেতা। সেই তথ্য যাচাই করা হচ্ছে। অভিযুক্তদের বিরুদ্ধে অপহরণ, আটকে রাখা ও মারধরের মামলা রুজু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement