Crime Against Women

সিনেমায় কাজের টোপ দিয়ে ‘গণধর্ষণ’ তরুণীকে, গ্রেফতার ২

যার ভিত্তিতে ৪ অক্টোবর দু’জনকে গ্রেফতার করে পুলিশ। তারা এখন পুলিশি হেফাজতে রয়েছে। এই ঘটনায় মোট ১২ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৪ ০৯:২৫
Share:

—প্রতীকী চিত্র।

সিনেমায় কাজ পাইয়ে দেওয়ার নাম করে এক তরুণীকে প্রতারণা ও গণধর্ষণের অভিযোগে দু’জনকে গ্রেফতার করেছে বেনিয়াপুকুর থানার পুলিশ। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম প্রসূন সিংহ ও দীপেন নস্কর। তাদের বাড়ি বেনিয়াপুকুর থানা এলাকার গোবরা রোডে। দক্ষিণ কলকাতার বাসিন্দা ওই তরুণী গত ৩ অক্টোবর থানায় অভিযোগ দায়ের করেন। যার ভিত্তিতে ৪ অক্টোবর দু’জনকে গ্রেফতার করে পুলিশ। তারা এখন পুলিশি হেফাজতে রয়েছে। এই ঘটনায় মোট ১২ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে।

Advertisement

ওই তরুণী লিখিত অভিযোগে পুলিশকে জানিয়েছেন, গোবরা রোডের বাসিন্দা প্রসূন গত ২৮ অগস্ট সিনেমায় অভিনয়ের সুযোগ করে দেওয়ার নাম করে তাঁর কাছ থেকে প্রায় ৬০ লক্ষ টাকা আদায় করে। তরুণীর অভিযোগ, টাকা দেওয়া সত্ত্বেও তাঁকে সিনেমায় কাজ পাইয়ে দেওয়া হয়নি। পুলিশকে তিনি জানিয়েছেন, অত টাকা দেওয়ার পরেও কেন তাঁকে সিনেমায় কাজ দেওয়া হচ্ছে না, প্রসূনের কাছে বার বার তা জানতে চান তিনি। অভিযোগ, এর পরে ওই তরুণীকে গোবরা রোডের বাড়িতে ডেকে পাঠায় প্রসূন। সেখানে তাঁকে বাড়ির সাত জন মহিলা ও পাঁচ জন পুরুষ মিলে হেনস্থা করেন বলে অভিযোগ। অভিযোগে তরুণীর আরও দাবি, সেখানে তাঁর জামাকাপড় ছিঁড়ে ফেলা হয়। তিনি গণধর্ষণের শিকার হন। তাঁর অভিযোগের ভিত্তিতে ৩ তারিখ গভীর রাতে প্রসূনের বাড়িতে হানা দেয় পুলিশ। সেখান থেকেই গ্রেফতার করা হয় প্রসূন ও দীপেনকে।

পুলিশ জানিয়েছে, ধৃতেরা সম্পর্কে মামা-ভাগ্নে। প্রসূন পেশাগত ভাবে অভিনয় সংক্রান্ত কাজকর্ম করেন। ওই তরুণী ১২ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করলেও মূল অভিযুক্ত দু’জন। তাদের ৪ অক্টোবর শিয়ালদহ আদালতে তোলা হলে বিচারক ১০ তারিখ পর্যন্ত পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেন। পুলিশ জানিয়েছে, অভিযুক্ত ১২ জন একই পরিবারের সদস্য। বাকিদের গ্রেফতার করা হল না কেন? এক পুলিশ আধিকারিক বলেন, ‘‘তদন্ত চলছে। সকলের ভূমিকা খতিয়ে দেখা হচ্ছে।’’

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement