Kona Expressway

বৃষ্টিতে জলমগ্ন কোনা এক্সপ্রেসওয়ে! রাস্তার জমা জলে খেলছে হাঁস, একটি লেনে বন্ধ যান চলাচল

কোনা এক্সপ্রেসওয়ে সর্বদা যাতে যানজট মুক্ত থাকে, সে জন্য বছরখানেক আগে কলকাতাগামী নতুন একটি লেনের সূচনা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৪ ১৮:৪৩
Share:

কোনা এক্সপ্রেসওয়ের একটি লেনে জমা জলে খেলছে হাঁস। —নিজস্ব চিত্র।

আবার জলমগ্ন হাওড়ার কোনা এক্সপ্রেসওয়ের গড়ফা ক্রসিং। যান চলাচল বন্ধ হয়ে গেল একটি লেনে। রাস্তায় জমা জলে খেলছে হাঁস। শুক্রবার ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছেন প্রশাসনের আধিকারিকেরা।

Advertisement

১১৭ নম্বর জাতীয় সড়কের অংশ কোনা এক্সপ্রেসওয়ে দূরপাল্লার যান চলাচলের জন্য গুরুত্বপূর্ণ এবং ব্যস্ততম রাস্তা। এক্সপ্রেসওয়ে সর্বদা যাতে যানজট মুক্ত থাকে, সে জন্য বছরখানেক আগে কলকাতাগামী নতুন একটি লেনের সূচনা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু অল্প বৃষ্টিতে জল জমছে ওই রাস্তার গড়ফা ক্রসিংয়ে।

এ বছর বর্ষাতেও সেই একই ছবি দেখা গেল। অল্প বৃষ্টিতেই ওই রাস্তায় এতটা জল জমে গিয়েছে যে, আপাতত যান চলাচল বন্ধ। চারটি পাম্প চালিয়েও জল নামানো যাচ্ছে না। জমা জলে ঘুরে বেড়াচ্ছে হাঁস। স্থানীয়দের অভিযোগ, পরিকল্পনা ছাড়া রাস্তা তৈরিতে এই সমস্যা। নিত্যদিন ওই রাস্তা ব্যবহার করেন এমন গাড়িচালকেরা জানাচ্ছেন, সমস্যার মধ্যে পড়েছেন তাঁরা।

Advertisement

শুক্রবার ঘটনাস্থল পরিদর্শনে যান হাওড়ার জেলাশাসক, পুলিশ কমিশনার এবং হাওড়া পুরসভার আধিকারিকেরা। হাওড়ার পুর প্রশাসক সুজয় চক্রবর্তী বলেন, ‘‘ওই জায়গায় একটি নিকাশি নালা রয়েছে। যেটা ‘ব্লক’ হয়ে গিয়েছে। জলনিকাশির জন্য আপাতত দুটি পদক্ষেপ করা হয়েছে। প্রথমত, ড্রেনটি আরও বড় করে তৈরি করা হবে। দ্বিতীয়ত, অতিরিক্ত পাম্প চালিয়ে ড্রেন দিয়ে জল নিকাশির ব্যবস্থা করা হবে। তার পর পাকাপাকি ভাবে সমস্যা সমাধানের জন্য পরিকল্পনা নেওয়া হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement