Hooghly News

লক্ষ্মীপুজোর মণ্ডপ থেকে পুকুরে বল, কুড়িয়ে আনতে গিয়ে ডুবে মৃত্যু ছ’বছরের শিশুর! হাহাকার চণ্ডীতলায়

বৃহস্পতিবার বিকেলে চণ্ডীতলার এক পুজোমণ্ডপে বল নিয়ে খেলছিল দুই শিশু। বলটি পাশের পুকুরে পড়ে যায়। তা তুলতে গিয়েই পা পিছলে পুকুরে পড়ে যায় সেই শিশু। তাঁকে বাঁচানো যায়নি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

হুগলি শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৪ ১১:৩৯
Share:

চণ্ডীতলায় পুকুরে পড়ে মৃত শিশু সৌম্যদীপ পাল। — নিজস্ব চিত্র।

পাড়ার মণ্ডপে লক্ষ্মীপুজো হয়েছিল। সেখানেই বন্ধুর সঙ্গে খেলা করছিল ছ’বছরের সৌম্যদীপ পাল। বল নিয়ে খেলতে খেলতে পাশের পুকুরে পা পিছলে পড়ে যায় সে। সেখানেই ডুবে মৃত্যু হয়েছে একরত্তির। এই ঘটনার পর শোকের ছায়া নেমেছে হুগলির চণ্ডীতলায়।

Advertisement

চণ্ডীতলার বরিজহাটি মাঝিপাড়া এলাকার ঘটনা। সেখানেই একটি লক্ষ্মীপুজোর মণ্ডপে দুই শিশু বল নিয়ে খেলছিল বৃহস্পতিবার বিকেলে। পাশেই ছিল পুকুর। খেলতে খেলতে বলটি পাশের পুকুরের দিকে গড়িয়ে যায়। পুকুর থেকে বলটি তোলার জন্য এগিয়ে যায় ছোট্ট সৌম্যদীপ। বল আনতে গিয়ে পুকুরে পা পিছলে পড়ে যায় সে।

সৌম্যদীপের সঙ্গে যে শিশুটি খেলা করছিল, দ্রুত সে বাড়িতে গিয়ে খবর দেয়। ছুটে আসেন মা এবং দাদু। তাঁরা নিজেরাই পুকুরে নেমে খোঁজাখুঁজি শুরু করেন। কিন্তু শিশুটিকে পাওয়া যায়নি। এর পর খবর দেওয়া হয় চণ্ডীতলা থানার পুলিশকে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশের সঙ্গে আসে দমকলও। চণ্ডীতলা সুইমিং ক্লাবের দু’জন প্রশিক্ষকও সেখানে যান। শিশুকে খুঁজতে পুকুরে জাল ফেলা হয়। কিন্তু তত ক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছে।

Advertisement

পুকুর থেকে শিশুকে তুলে চণ্ডীতলা গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন। শিশুটির দাদু সোমনাথ বলেন, ‘‘আমি হরিনাম সেরে সাইকেল নিয়ে বাড়ি ফিরছিলাম। দেখলাম নাতি পুজোমণ্ডপে খেলছে। ওকে বললাম, বাড়ি চলে আসতে। তখন কথা শুনল না। কিছু ক্ষণ পরেই শুনলাম, নাতি পুকুরে পড়ে গিয়েছে।’’ লক্ষ্মীপুজোর বিকেলে এমন ঘটনায় শোকের ছায়া নেমেছে গোটা এলাকায়।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement