Service Centre

সার্ভিস সেন্টার থেকে ‘ছিনতাই’ ২২ লক্ষের গাড়ি

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মাত্র এক বছর আগে গাড়িটি কিনেছিলেন অমিত। গত ১৭ জুলাই আলমপুরের কাছে জাতীয় সড়কের ধারে জঙ্গলপুরে ওই সার্ভিস সেন্টারে তিনি গাড়িটি সার্ভিস করতে দেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৪ ০৬:২৭
Share:

—প্রতীকী চিত্র।

একটি নামী গাড়ি প্রস্তুতকারক সংস্থার সার্ভিস সেন্টার থেকে রহস্যজনক ভাবে উধাও হয়ে গেল ২২ লক্ষ টাকা দামের গাড়ি। হাওড়ার লিলুয়া থানার কোনা বাগপাড়ার বাসিন্দা, গাড়ির মালিক অমিত বিশ্বাস ঘটনাটি জানিয়ে পুলিশে লিখিত অভিযোগ দায়ের করেছেন। সংশ্লিষ্ট সার্ভিস সেন্টারের তরফেও গাড়ি ছিনতাইয়ের অভিযোগ দায়ের করা হয়েছে। তবে ঘটনায় প্রশ্ন উঠেছে সার্ভিস সেন্টার কর্তৃপক্ষের ভূমিকা নিয়েও। প্রাথমিক তদন্তের পরে সাঁকরাইল থানার পুলিশ জানিয়েছে, জাতীয় সড়কের সিসি ক্যামেরার ফুটেজে দেখা গিয়েছে, এক ব্যক্তি ওই গাড়িটি নিয়ে জাতীয় সড়ক ধরে খড়্গপুরের দিকে যাচ্ছেন।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মাত্র এক বছর আগে গাড়িটি কিনেছিলেন অমিত। গত ১৭ জুলাই আলমপুরের কাছে জাতীয় সড়কের ধারে জঙ্গলপুরে ওই সার্ভিস সেন্টারে তিনি গাড়িটি সার্ভিস করতে দেন। ২২ জুলাই সকালে ওই সার্ভিস সেন্টার ও সাঁকরাইল থানা থেকে অমিতকে ফোন করে বলা হয়, তাঁর গাড়ি চুরি হয়ে গিয়েছে! সেই খবর শুনে হতভম্ব হয়ে যান তিনি।

অমিত বলেন, ‘‘আমি ওই দিনই থানায় অভিযোগ দায়ের করি। পরের দিন, অর্থাৎ ২৩ তারিখ হাওড়ার নগরপালের কাছে লিখিত অভিযোগ জানাই।’’ তিনি জানান, পুলিশ প্রথমে বিষয়টিতে গুরুত্ব দিতে না চাওয়ায় তিনি নিজেই জাতীয় সড়কের সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখতে উদ্যোগী হন। তাতে দেখা যায়, এক ব্যক্তি সার্ভিস সেন্টার থেকে গাড়িটি নিয়ে জাতীয় সড়ক ধরে পাঁচলা হয়ে মেদিনীপুরের ডেবরার দিকে যাচ্ছেন। মাঝপথে তাঁকে ধূলাগড় টোল প্লাজ়ায় দাঁড়াতে দেখা গিয়েছে। ফুটেজে আরও দেখা গিয়েছে, ওই ব্যক্তি পাঁচলার একটি পেট্রল পাম্প থেকে ছ’হাজার টাকার তেল নিয়েছেন।

Advertisement

অমিতের অভিযোগ, ‘‘আমরা সার্ভিস সেন্টারে গাড়ি দিয়ে এই ভেবে নিশ্চিন্ত থাকি যে, তা সিসি ক্যামেরার ঘেরাটোপে থাকবে। কিন্তু সেখান থেকেই যদি এ ভাবে গাড়ি চুরি যায়, তা হলে তো আগামী দিনে সেই কোম্পানি বা সার্ভিস সেন্টারের উপরে ভরসাই করা যাবে না।’’ ঘটনা প্রসঙ্গে ওই সার্ভিস সেন্টারের এক কর্মী বলেন, ‘‘গত ২২ তারিখ সকালে প্রচণ্ড বৃষ্টির সময়ে আমরা অফিসের ভিতরে ছিলাম। সেই সুযোগে এক ব্যক্তি আচমকা ঢুকে অফিসঘরের বাইরে রাখা গাড়িটি ছিনতাই করে মুহূর্তের মধ্যে পালিয়ে যায়। গাড়িতে যে হেতু চাবি লাগানো ছিল, তাই গাড়ি চালু করতেও সমস্যা হয়নি।’’

এই ঘটনায় সার্ভিস সেন্টার কর্তৃপক্ষের যে গাফিলতি আছে, তা মানছে পুলিশ। হাওড়া সিটি পুলিশের উপ-নগরপাল (দক্ষিণ) বিশ্বজিৎ মাহাতো বলেন, ‘‘ওই সার্ভিস সেন্টারের ভূমিকা খতিয়ে দেখা হচ্ছে। এখন প্রথম লক্ষ্য গাড়িটি উদ্ধার করা। তারই চেষ্টা চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement