Sandeshkhali Incident

বারাসত আদালতে পিছিয়ে গেল শাহজাহানের আগাম জামিনের আর্জির শুনানি

আদালত সূত্রে খবর, আইনজীবী কিশোর মণ্ডল ও অমল সাধুখার মৃত্যুর কারণে সোমবার বারাসত আদালতে ‘পেন ডাউন’ (কাজ বন্ধ) চলছে। আইনজীবীরা কাজ না করার সিদ্ধান্ত নিয়েছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বারাসত শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৩৬
Share:

—ফাইল চিত্র।

তৃণমূল নেতা শাহজাহান শেখের গ্রেফতারির দাবিতে প্রতিবাদ-বিক্ষোভ অব্যাহত সন্দেশখালিতে। কলকাতা হাই কোর্টও জানিয়ে দিল, শাহজাহানের গ্রেফতারিতে রাজ্য পুলিশকে কোনও নিষেধাজ্ঞা দেওয়া হয়নি। এই পরিস্থিতিতে বারাসত আদালতে তৃণমূল নেতার জামিনের আর্জির শুনানি পিছিয়ে গেল।

Advertisement

আদালত সূত্রে খবর, আইনজীবী কিশোর মণ্ডল ও অমল সাধুখার মৃত্যুর কারণে সোমবার বারাসত আদালতে ‘পেন ডাউন’ (কাজ বন্ধ) চলছে। আইনজীবীরা কাজ না করার সিদ্ধান্ত নিয়েছেন। সেই কারণেই শাহজাহানের আগাম জামিনের আবেদনের শুনানি পিছিয়ে দেওয়া হয়েছে। পরবর্তী শুনানি তারিখ ১৫ মার্চ ধার্য করা হয়েছে।

রেশন বন্টনে দুর্নীতির অভিযোগ সংক্রান্ত মামলায় গত ৫ জানুয়ারি শেখ শাহজাহানের বাড়িতে গিয়েছিলেন ইডর আধিকারিকরা। কিন্তু সেখানে তাঁদের উপর হামলার অভিযোগ ওঠে। এমনকি, টাকা-পয়সা, ল্যাপটপ এবং মোবাইল খুইয়ে বাড়ি ফেরেন তাঁরা। তার পর ন্যাজাট থানায় ইডি অভিযোগ দায়ের করে। তাদের বিরুদ্ধেও পাল্টা এফআইআর হয়। মামলা ওঠে কলকাতা হাই কোর্টে। সেখানে ‘বেপাত্তা’ শাহজাহান আইনজীবীর মাধ্যমে প্রথমে মামলার পক্ষ হতে চান। তার পরের শুনানিতে অবশ্য সেই আর্জি তুলে নেন নিজেরাই। এর পরেই বারাসত আদালতে আগাম জামিনের আর্জি জানান শাহজাহান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement