রাহুলের জন্মদিন ঘিরে বিজেপি-র কোন্দল ফেসবুকে

গোষ্ঠীবিবাদের প্রশ্নে রাজ্যের শাসক দলের এক চেটিয়া আধিপত্যে এ বার পা বাড়াল বিজেপি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কৃষ্ণনগর শেষ আপডেট: ২২ অক্টোবর ২০১৬ ০১:০৬
Share:

গোষ্ঠীবিবাদের প্রশ্নে রাজ্যের শাসক দলের এক চেটিয়া আধিপত্যে এ বার পা বাড়াল বিজেপি।

Advertisement

নদিয়া জেলা বিজেপি-র আকচাআকচি অবশ্য নতুন নয়। তবে, দলের ঘোষিত কর্মসূচি সফল না হওয়ার জন্য প্রাক্তন রাজ্য সভাপতির বিরুদ্ধে সোশ্যাল নেটওয়ার্কে বিষ্দোগারের ঘটনার তেমন নজির নেই।

কৃষ্ণনগরে এ বার তারই সাক্ষী থাকলেন দলীয় কর্মীরা। যা দেকে দলেরই এক জেলা নেতা কবুল করছেন, ‘‘গত লোকসভায় তর তর করে এগিয়ে ছিলাম। আর এখন দলের পতাকার রংটাই ফিকে হয়ে গিয়েছে এই গোষ্ঠীবিবাদের জন্য।’’

Advertisement

নদিয়ায় গত লোকসভা নির্বাচনেও বিজেপি-র প্রতাপ বিশেষ কম ছিল না। কিন্তু পায়ের তলা থেকে মাটি সরতে থাকায় এখন তা নিভু নিভু অবস্থায়। আর তার জেরেই জেলা জুড়ে সুরু হয়েছিল পারস্পারিক দোষারোপ।

গত দু’দিন ধরে, বাবুল হেনস্তার প্রেক্ষিতে দলীয় কর্মসূচি ব্যর্থ হওয়ার প্রশ্নেও সেই বিতন্ডা একেবারে সামনে এসে পড়েছে।

সেই কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র ওপরে হামলার প্রতিবাদে ডাকা বিক্ষোভ কর্মসূচীতে তেমন লোক না হওয়ায় সোশ্যাল মিডিয়াম দলের ক্ষমতাসীন গোষ্ঠীকে তোপ দাগতে থাকেন বিক্ষুব্ধরা। পাশাপাশি প্রাক্তন রাজ্য সভাপতি রাহুল সিনহার ঘটা করে জন্মদিন পালন করা নিয়েও মুখ খুলতে তাকেন অনেকে।

বৃহস্পতিবার রাত থেকে তাই টিউটার এবং ফেসবুক কার্যত দু’পক্ষের লড়াইয়ের ময়দান হয়ে দাঁড়ায়।

কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র ওপর হামলার প্রতিবাদে কৃষ্ণনগর পোস্ট অফিস মোড়ে বৃহস্পতিবার বিকেলে বিজেপি-র পক্ষ থেকে বিক্ষোভের ডাক দেওয়া হয়। সেখানে হাতে গোনা কিছু নেতাকর্মী উপস্থিত ছিলেন। কেন এত কম কর্মী?

তা নিয়ে বিকেল থেকে ফেসবুকে শুরু হয় তোলপাড়। সোস্যাল মিডিয়ায় প্রশ্ন তুলেছেন বিজেপির জেলার আইটি সেলের নেতা পুলক মজুমদার। একই সঙ্গে সোস্যাল মিডিয়ায় পুলক লিখেছেন, “আমি জেলা সভাপতির কাছে জানতে চাই ভোটের সময় অনেক লোক যারা দলের সাথে ছিল তাঁরা আজ কোথায়?” তাঁর পাল্টা এক জন লিখছেন, “ভাই বিপদের সময় সমালোচনা বা জ্ঞ্যানের বুলি না আওড়িয়ে পাশে থাকলে খুশি হতাম।” অন্য দিকে রাহুল সিনহার জন্মদিন পালন করাকে কটাক্ষ করেছেন নবদ্বীপের বিজেপি নেতা সৌরভ গৌস্বামী। তিনি পোস্ট করেছেন— “এক দিকে যখন বঙ্গে তৃণমূলী সন্ত্রাসের বিজেপির কর্মীরা কলকাতা-সহ সারা বাংলায় রাজপথ রক্তে রাঙিয়েছে, তখন আমাদের দলের কিছু নেতার স্তাবকরা কোনও ব্যাক্তিগত নেতার স্তাবকতায় মত্ত হয়ে জন্মদিন পালন করছেন এবং দলীয় সমালোচনায় মত্ত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement