COVID-19

COVID-19: জলপাইগুড়ির সরকারি কলেজে করোনার হানা, স্থগিত পঠনপাঠন, পিছিয়ে গেল পরীক্ষাও

১৫ জুন থেকে শুরু হওয়া ইভেন্ট সেমিস্টারের পরীক্ষা আপাতত স্থগিত করা হয়েছে বলেও ঘোষণা করেছেন কলেজের অধ্যক্ষ অমিতাভ রায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জলপাইগুড়ি শেষ আপডেট: ১১ জুন ২০২২ ২১:১৬
Share:

ছবি: সংগৃহীত।

জলপাইগুড়ির সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজে করোনায় আক্রান্ত পাঁচ পড়ুয়া। পাশাপাশি, বহু পড়ুয়ার দেহে এই ভাইরাসের উপসর্গ দেখা দিয়েছে। এর জেরে শনিবার থেকে কলেজের পঠনপাঠন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন কলেজ কর্তৃপক্ষ। সেই সঙ্গে, ১৫ জুন থেকে শুরু হওয়া ইভেন্ট সেমিস্টারের পরীক্ষা আপাতত স্থগিত করা হয়েছে বলেও ঘোষণা করেছেন কলেজের অধ্যক্ষ অমিতাভ রায়।

Advertisement

শুক্রবার জলপাইগুড়ি গভর্মেন্ট ইঞ্জিনিয়ারিং কলেজের দ্বিতীয় বর্ষের পাঁচ পড়ুয়ার করোনা ধরা পড়েছে। পাঁচ জনই জলপাইগুড়ি জেলা হাসপাতালের কোভিড ওয়ার্ডে চিকিৎসাধীন। এ ছাড়া, কলেজের বহু ছাত্রের করোনার উপসর্গ দেখা দেওয়ায় তাঁদের কলেজের হস্টেলে নিভৃতবাসে পাঠানো হয়েছে। তাঁদেরও কোভিড পরীক্ষা করানো হবে বলে জানিয়েছেন কলেজ কর্তৃপক্ষ।

শনিবার দুপুরে ইঞ্জিনিয়ারিং কলেজের ক্যাম্পাসে কোভিড পরীক্ষার ব্যবস্থা করে জলপাইগুড়ি জেলা স্বাস্থ্য দফতর। তাতে ৭৯ জন ছাত্রছাত্রীর পরীক্ষা করানো হয়েছে।

Advertisement

কলেজের ভিতরে করোনায় হানায় স্বাস্থ্য দফতরের পাশাপাশি উদ্বিগ্ন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। শনিবার এ বিষয়ে সার্বিক পরিস্থিতি নিয়ে বৈঠকে বসেন তাঁরা। তার পরই কলেজের পঠনপাঠন বন্ধ রাখার পাশাপাশি সেমিস্টারের পরীক্ষা সাময়িক ভাবে স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়। কলেজের অধ্যক্ষ অমিতাভ রায় বলেন, ‘‘আপাতত পরীক্ষা স্থগিত করার পাশাপাশি কলেজের পঠনপাঠন প্রক্রিয়া বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’’

প্রসঙ্গত, জলপাইগুড়ির এই কলেজে ১,৬০০ জন পড়ুয়ার পঠনপাঠনের ব্যবস্থা রয়েছে। পডুয়াদের জন্য কলেজে পাঁচটি হস্টেলের রয়েছে। তার মধ্যে ১ নম্বর হস্টেলে দ্বিতীয় বর্ষের বহু পড়ুয়ার শরীরে করোনার উপসর্গ ধরা পড়েছে। পাশাপাশি, হাসপাাতালে চিকিৎসাধীন ছাত্রদের শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement