Coronavirus in West Bengal

করোনা রুখতে বুধবার থেকে ১০ দিন কাজ বন্ধ, সিদ্ধান্ত হাওড়া আদালতের আইনজীবীদের

বুধবার থেকে ১০ দিন যাবতীয় কাজকর্ম বন্ধ রাখবেন তাঁরা। হাওড়া আদালতের দুই আইনজীবীর কোভিডে মৃত্যুর পরেই এই সিদ্ধান্ত নিয়েছেন আইনজীবীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২১ ১৯:২৩
Share:

—নিজস্ব চিত্র।

করোনার সংক্রমণ রুখতে কর্মবিরতির সিদ্ধান্ত নিলেন হাওড়া জেলার আইনজীবীরা। হাওড়া আদালতের বার অ্যাসোসিয়েশনের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, বুধবার থেকে ১০ দিন যাবতীয় কাজকর্ম বন্ধ রাখবেন তাঁরা। হাওড়া আদালতের দুই আইনজীবীর কোভিডে মৃত্যুর পরেই এই সিদ্ধান্ত নিয়েছেন আইনজীবীরা।

Advertisement

রাজ্যের বিভিন্ন জেলার মতো হাওড়াতেও করোনার সংক্রমণ এবং কোভিড রোগীদের মৃত্যু বাড়ছে। এর প্রভাব পড়েছে হাওড়া আদালতেও। ইতিমধ্যেই দুই আইনজীবীর করোনায় মৃত্যু হয়েছে। সংক্রমন রুখতে হাওড়া আদালতের কাজ বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে সেখানকার আইনজীবীদের সমস্ত সংগঠন। আইজীবীরা জানিয়েছেন, বুধবার থেকে মে মাসের ৭ তারিখ পর্যন্ত কাজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হাওড়া আদালতের ক্রিমিনাল কোর্ট বার লাইব্রেরির সভাপতি সমীর বসু রায়চৌধুরী বলেন, “৩টি বার এসোসিয়েশনের যৌথ সিদ্ধান্তকে মান্যতা দিয়ে আমরাও বুধবার থেকে আদালতের কাজকর্ম করব না।” তিনি জানিয়েছেন, ইতিমধ্যে করোনায় আক্রান্ত হয়ে দু’জন আইনজীবী মারা গিয়েছেন। তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সমীর আরও বলেন, “মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেটের কাছে আমরা আবেদন করেছি, যাতে হাওড়া কোর্ট চত্বর যথাযথভাবে স্যানিটাইজ করা হয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement