R G Kar Hospital Incident

সমাজমাধ্যমে নির্যাতিতার ছবি ব্যবহার করে বিতর্কিত পোস্ট! হাই কোর্ট খতিয়ে দেখতে বলল সিবিআইকে

আরজি কর-কাণ্ডে নির্যাতিতা চিকিৎসকের ছবি ব্যবহার করে সমাজমাধ্যমে বিতর্কিত পোস্ট করার অভিযোগ উঠেছে। হাই কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চ বিষয়টি সিবিআইকে খতিয়ে দেখার নির্দেশ দিয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৪ ১২:২১
Share:

—প্রতীকী চিত্র।

আরজি কর-কাণ্ডে নির্যাতিতা চিকিৎসকের ছবি সমাজমাধ্যমে ব্যবহার করে বিতর্কিত পোস্ট করার অভিযোগ উঠেছে। আরও অভিযোগ, ‘ভুয়ো’ অ্যাকাউন্ট ব্যবহার করে ওই সব পোস্ট করা হয়েছে। এ বার বিষয়টি সিবিআইকে খতিয়ে দেখতে বলল কলকাতা হাই কোর্ট।

Advertisement

বৃহস্পতিবার প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চের নির্দেশ, আপাতত ওই বিষয়টি সিবিআই খতিয়ে দেখে রিপোর্ট দেবে। আগামী ১৮ সেপ্টেম্বর এই মামলার পরবর্তী শুনানি। বৃহস্পতিবার সমাজমাধ্যমের বিতর্কিত ওই পোস্ট নিয়ে প্রধান বিচারপতির মন্তব্য, “এই ধরনের মন্তব্য সমাজের কাছে গ্রহণযোগ্য হওয়া উচিত নয়।”

গত ৯ অগস্ট আরজি করে এক মহিলা চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনাকে ঘিরে উত্তপ্ত রাজ্য রাজনীতি। আদালতের নির্দেশে বর্তমানে এই মামলার তদন্ত করছে সিবিআই। এই ঘটনায় দ্রুত বিচার চেয়ে রাজ্যের বিভিন্ন প্রান্তে পথে নেমেছেন সাধারণ মানুষ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement