Sukanta Majumdar

সুকান্তের তির, পাল্টা তোপ এসইউসি-রও

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিধাননগরে জুনিয়র ডাক্তারদের ধর্না-মঞ্চে গিয়ে বার্তা দেওয়া এবং কালীঘাটে আন্দোলনকারীদের ডাক— এই পর্বের মধ্যেই আন্দোলনে এসইউসি-র প্রবেশ নিয়ে সরব হয়েছেন সুকান্ত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৪ ০৭:২৩
Share:

সুকান্ত মজুমদার। —ফাইল চিত্র।

জুনিয়র ডাক্তারদের যে আন্দোলন চলছে, সেখানে এসইউসি ও তাদের ছাত্র সংগঠন ডিএসও-র ভূমিকা নিয়ে অভিযোগ তুলে সরব হলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। পাল্টা বিভ্রান্তি ছড়ানোর অভিযোগ করেছে এসইউসি।

Advertisement

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিধাননগরে জুনিয়র ডাক্তারদের ধর্না-মঞ্চে গিয়ে বার্তা দেওয়া এবং কালীঘাটে আন্দোলনকারীদের ডাক— এই পর্বের মধ্যেই আন্দোলনে এসইউসি-র প্রবেশ নিয়ে সরব হয়েছেন সুকান্ত। কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুকান্ত সংবাদমাধ্যমের একাংশকে বলেছেন, “আমরা দেখলাম, (আন্দোলনে) ডিএসও, এসইউসি ঢুকল। এই ডিএসও, এসইউসি-কে দিয়ে মুখ্যমন্ত্রী আগেও বহু আন্দোলন বন্ধ করিয়েছেন। এরা মুখ্যমন্ত্রীর বামপন্থী শাখা। বকলমে মুখ্যমন্ত্রীই এসইউসি ও ডিএসও চালান!” প্রসঙ্গত, সুকান্তের এই মন্তব্য কালীঘাটে বৈঠক না হওয়ার আগে করা। এসইউসি-র তরফে সুকান্ত ও বিজেপির বিরুদ্ধে পাল্টা ‘কুৎসা প্রচার’ ও ‘বিভ্রান্তি’ তৈরির অভিযোগ করা হয়েছে। এই সূত্রেই রবিবার দলের রাজ্য সম্পাদক চণ্ডীদাস ভট্টাচার্য বলেছেন, “আর জি করের নারকীয় ঘটনার প্রতিবাদে জুনিয়র ডাক্তারদের ন্যায়সঙ্গত আন্দোলনের পক্ষে প্রথম থেকেই আমাদের দল সর্বতো ভাবে আছে। বিজেপি বা অন্য দলের মতো নির্বাচনী স্বার্থকে সামনে রেখে আমাদের দল আন্দোলন করে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement