R G Kar Medical College And Hospital Incident

মঙ্গলের নবান্ন অভিযানের পাল্টা, মমতার সমর্থনে সমাজমাধ্যমে পোস্ট পূর্ব বর্ধমানের তৃণমূল নেতাদের

শাসক দলের জেলা নেতৃত্বের দাবি, মুখ্যমন্ত্রীর পদত্যাগ চেয়ে আন্দোলন করে মানুষকে ভুল পথে পরিচালিত করা হচ্ছে। তার প্রতিবাদেই সমাজমাধ্যমে সরব হওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৪ ০৯:১৫
Share:

মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল ছবি।

সবুজ প্রেক্ষাপটের উপরে সাদা হরফে লেখা "পদের লোভ নেই, ত্যাগই তাঁর জীবন, সত্য এবার সামনে মাতল রে ভুবন।" শনিবার দুপুর থেকে পূর্ব বর্ধমানের তৃণমূল নেতারা নিজেদের সমাজমাধ্যমে এই লেখাটি পোস্ট করতে থাকেন। দলের বিধায়ক, কাউন্সিলরদের এই পোস্টের নেপথ্যে কোন কারণ, তা নিয়ে আলোচনা শুরু হয়। শাসক দলের জেলা নেতৃত্বের দাবি, মুখ্যমন্ত্রীর পদত্যাগ চেয়ে আন্দোলন করে মানুষকে ভুল পথে পরিচালিত করা হচ্ছে। তার প্রতিবাদেই সমাজমাধ্যমে সরব হওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement

নাম প্রকাশে অনিচ্ছুক তৃণমূলের এক রাজ্য স্তরের নেতা বলেন, ২৭ অগস্টের নবান্ন অভিযানের বিরুদ্ধে এই লেখা। রাজ্য নেতৃত্ব সব জেলা নেতৃত্বকে এই লেখাটি সমাজমাধ্যমে পোস্ট করার নির্দেশ দিয়েছেন। জেলার এক বিধায়ক এই প্রসঙ্গে বলেন, "আমাকে জেলা নেতৃত্ব বলেছেন, তাই আমি পোস্ট করেছি।এর বেশি আমি কিছু জানি না।"

পূর্ব বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় বলেন, "আইপ্যাকের নির্দেশ। তাই আমরা সেই নির্দেশিকাকে মেনে চলছি।আসলে মুখ্যমন্ত্রীর পদত্যাগ চেয়ে আন্দোলন করে সাধারণ মানুষকে ভুল পথে পরিচালনা করার চেষ্টা করছে বিরোধীরা।তাই তাদের আমরা বোঝাতে চাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে পদ নয়,কাজই আসল।"

Advertisement

এই বিষয়ে অবশ্য রাজ্যের শাসকদলকে বিঁধেছে বিজেপি। দলের পূর্ব বর্ধমান সাংগঠনিক জেলার সভাপতি অভিজিৎ তা বলেন, "মানুষের ভয়ে ভীত এই তৃণমূল সরকার। সন্দীপ ঘোষকে বাঁচাতে গিয়ে নিয়মকানুন সব কিছুকে বিসর্জন দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২৭ অগস্ট ছাত্রদের নবান্ন অভিযানে ভয় পেয়ে পাল্টা দিতে চাইছে তৃণমূল। তবে এই সবে কিছু হবে না। বাংলার সাধারণ মানুষ জেগে উঠেছে।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement