RG Kar Hospital Incident

আরজি কর-কাণ্ডের মধ্যেই মহিলা চিকিৎসককে নিগ্রহের অভিযোগ পূর্বস্থলীতে, গ্রেফতার অভিযুক্ত

আরজি করে মহিলা চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনায় তোলপাড় রাজ্য। তারই মধ্যে এক মহিলা চিকিৎসককে নিগ্রহের অভিযোগ উঠল পূর্ব বর্ধমানের পূর্বস্থলীতে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

পূর্বস্থলী শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৪ ২৩:০১
Share:

—প্রতীকী চিত্র।

আরজি করে মহিলা চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনায় তোলপাড় রাজ্য। তারই মধ্যে এক মহিলা চিকিৎসককে নিগ্রহের অভিযোগ উঠল পূর্ব বর্ধমানের পূর্বস্থলীতে। ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে কর্তব্যরত ওই চিকিৎসকের শ্লীলতাহানি এবং তাঁকে হুমকি-শাসানি দেওয়ার অভিযোগে পুলিশ অভিযুক্তকে গ্রেফতার করেছে। নির্দিষ্ট ধারায় মামলা রুজু করে পুলিশ রবিবার ধৃতকে পেশ করা হয় কালনা মহকুমা আদালতে। বিচারক ধৃতকে জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ধৃতের বাড়ি পূর্বস্থলী থানা এলাকায়। নিজের বাবাকে মিথ্যে মামলায় ফাঁসানোর উদ্দেশে গত শুক্রবার সন্ধ্যায় স্ত্রীকে পূর্বস্থলী ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের জরুরি বিভাগে নিয়ে যান তিনি। সেখানে কর্তব্যরত মহিলা চিকিৎসককে তিনি জানান, তাঁর বাবার হাতে স্ত্রী আক্রান্ত হয়েছেন। অভিযোগ, স্ত্রী গুরুতর জখম হয়েছেন, এই মর্মে রিপোর্ট লিখে চাপ দিতে থাকেন ওই ব্যক্তি। মহিলা চিকিৎসক তা করতে অস্বীকার করায় অভিযুক্ত তাঁকে হুমকি দেন, শাসানও। মহিলা চিকিৎসকের শ্লীলতাহানি করারও চেষ্টা করেন বলে অভিযোগ। এর পরেই শনিবার পূর্বস্থলী থানায় অভিযোগ দায়ের করেন ‘নিগৃহীতা’ চিকিৎসক।

এই প্রসঙ্গে পূর্বস্থলী ব্লক স্বাস্থ্য আধিকারিক শুভ রায় বলেন, ‘‘মহিলা চিকিৎসকের সঙ্গে দুর্ব্যবহার এবং তাঁকে হুমকি দেওয়ার অভিযোগ নিয়ে ওই চিকিৎসক থানায় অভিযোগ দায়ের করেছেন।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement