Bardhaman

হাতবদলের আগে আগ্নেয়াস্ত্র-সহ যুবক গ্রেফতার বর্ধমানে

শনিবার রাতে কাটোয়া-বোলপুর রাজ্য সড়কে কাশীরামদাস সেতুর কাছ থেকে ওই দুষ্কৃতীকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ জানায়, ধৃতের নাম সাদ্দাম শেখ (২৬)।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কাটোয়া শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৪ ২৩:৩৯
Share:

—প্রতীকী চিত্র।

হাত বদলের আগেই আগ্নেয়াস্ত্র-সহ এক ব্যক্তিকে পাকড়াও করল পুলিশ। পূর্ব বর্ধমানের কাটোয়া থানা এলাকার ঘটনা। পুলিশ সূত্রে খবর, রাতের অন্ধকারে রাস্তার ধারে একাধিক আগ্নেয়াস্ত্র নিয়ে অপেক্ষা করছিল ওই ব্যক্তি। সেগুলি হাতবদল করার পরিকল্পনা ছিল। তিনটি পাইপগান ও পাঁচ রাউন্ড গুলি হাতবদলের আগেই পুলিশের হাতে ধরা পড়ে গেলেন তিনি।

Advertisement

শনিবার রাতে কাটোয়া-বোলপুর রাজ্য সড়কে কাশীরামদাস সেতুর কাছ থেকে ওই দুষ্কৃতীকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ জানায়, ধৃতের নাম সাদ্দাম শেখ (২৬)। কাটোয়ার গাঙ্গুলিডাঙা গ্রামে তাঁর বাড়ি। পুলিশ জানায়, এক সময় জঙ্গল শেখের গ্যাংয়ের সদস্য ছিলেন সাদ্দাম। দীর্ঘ প্রায় ৭-৮ বছর এলাকাছাড়া ছিলেন। সদ্য ফিরেছিলেন তিনি। রবিবার ধৃতকে কাটোয়া আদালতে হাজির করানো হলে বিচারক তাঁকে ৪ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন। ধৃতকে জেরা করে পুলিশ জানার চেষ্টা করছে, এই অস্ত্রগুলি তিনি কোথা থেকে নিয়ে এসেছিলেন? কাকে এগুলি দেওয়ার জন্য অপেক্ষা করছিলেন?

শনিবার রাতে কাটোয়া থানার পুলিশের টহলদারি ভ্যান কাটোয়া-বোলপুর রোড দিয়ে যাওয়ার সময় কাশীরামদাস সেতুর কাছে একটি ব্যাগ হাতে এক যুবককে দাঁড়িয়ে থাকতে দেখে। পুলিশ যেতেই ছুটে পালানোর চেষ্টা করেন ওই ব্যক্তি। তাড়া করে ধরে ফেলা হয় তাঁকে। ব্যাগের ভিতর থেকে উদ্ধার হয় ওই অস্ত্র ও গুলি।

Advertisement

পুলিশ জানতে পেরেছে, সাদ্দাম শেখ নামে ওই যুবক অনেক আগে থেকেই জঙ্গল শেখের ‘ঘনিষ্ঠ’ ছিলেন। ২০১৬ সালে একটি খুনের মামলায় জঙ্গল গ্রেফতার হওয়ার পর সাদ্দামও গ্রেফতার হয়। তবে পরে জামিনে ছাড়া পেয়ে যান। কিন্তু দলের মাথা জঙ্গল জেলে চলে যাওয়ায় সাদ্দামও পালিয়ে যান। প্রায় ৭-৮ বছর তাঁর হদিস পায়নি পুলিশ। এ বার কাটোয়া থানার পুলিশ অস্ত্র-সহ হাতেনাতে গ্রেফতার করল তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement