Raju Jha Murder Case

রাজু ঝা খুনে পুলিশের নজরে আরও এক জন

পুলিশ জানিয়েছে, শুভজিৎ দুর্গাপুরের একটি সংস্থায় কাজ করেন। বৃহস্পতিবার তাঁর গোপন জবানবন্দি নথিভুক্ত করার জন্য আদালতে আবেদন জানান তদন্তকারী অফিসার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ ০৯:৩৭
Share:

নিহত রাজু ঝা।

কয়লা কারবারি রাজু ঝা খুনে পশ্চিম বর্ধমানের বারাবনির মির্জাপুর আলিগঞ্জের বাসিন্দা শুভজিৎ মণ্ডল নামে এক জনের গোপন জবানবন্দি নথিভুক্ত করেছে পুলিশ।

Advertisement

পুলিশের দাবি, তদন্তে নেমে কিছু সূত্র মেলে। একটি সন্দেহজনক মোবাইলে শুভজিৎ ওয়ালেটের মাধ্যমে টাকা ভরে দিয়েছিলেন বলে জানা যায়। ওই মোবাইলটি খুনের ঘটনায় ধৃত অভিজিৎ মণ্ডলের বলে জানতে পেরেছে পুলিশ। এক বার ৩৯৯ টাকা, অন্য বার ২৩৯ টাকা রিচার্জ করেন শুভজিৎ। বিষয়টি জানার পরে সিট তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠায়। তদন্তকারীদের দাবি, জেরায় বিষয়টি স্বীকার করেন তিনি।

পুলিশ জানিয়েছে, শুভজিৎ দুর্গাপুরের একটি সংস্থায় কাজ করেন। বৃহস্পতিবার তাঁর গোপন জবানবন্দি নথিভুক্ত করার জন্য আদালতে আবেদন জানান তদন্তকারী অফিসার। আবেদন মঞ্জুর হওয়ার পরে ষষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে তাঁর গোপন জবানবন্দি নথিভুক্ত করানো হয়। শুভজিতের কাছ থেকে আরও কিছু তথ্য মিলতে পারে বলে তদন্তকারীদের অনুমান।

Advertisement

দুর্গাপুরের সিটি সেন্টারের দু’টি দোকানে তল্লাশি চালিয়ে বেশ কিছু ‘ডিজিটাল ডিভাইসও’ বাজেয়াপ্ত করেছে সিট। তার মধ্যে রয়েছে মোবাইল, আইফোন, সিমকার্ড, এসডি কার্ড, পেন ড্রাইভের মতো জিনিস। একটি গাড়ি থেকেও কিছু ডিজিটাল ডিভাইস বাজেয়াপ্ত করা হয়। সেগুলি পরীক্ষার জন্য অনুমতি পেতে আদালতে আবেদন জানিয়েছেন তদন্তকারী অফিসার। আজ, শনিবার সেই আবেদনের শুনানি হবে। আদালত অনুমতি দিলে কলকাতার ফরেন্সিক ল্যাবরেটরিতে সেগুলি পরীক্ষা করা হবে।

রাজুকে খুনে ধৃত অভিজিৎ ১৪ দিনের পুলিশ হেফাজতে রয়েছেন। তাঁকে নিয়ে বিভিন্ন জায়গায় তল্লাশি চালাচ্ছেন তদন্তকারীরা। তবে এখনও পর্যন্ত খুনের কারণ স্পষ্ট নয় বলে জানিয়েছেন তাঁরা।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement