Mamata Banerjee

Mamata Banerjee: চোখ-কান খোলা রাখুন, রাজনৈতিক রং না দেখে দ্রুত ব্যবস্থা নিন, পুলিশকে বার্তা মমতার

মঙ্গলবার মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী ভার্বচুয়াল মাধ্যমে জেলাশাসক এবং পুলিশ সুপারের সঙ্গে বৈঠক করবেন। বৈঠকে থাকবেন এডিজি (আইনশৃঙ্খলা), এডিজি (সিআইডি), এডিজি (আইবি), সব জ়োনের এডিজি, রেঞ্জ আইজি-ডিআইজি এবং কলকাতার পুলিশ কমিশনার। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২২ ০৭:৩০
Share:

ফাইল চিত্র।

রাজ্যের বিভিন্ন দিকে গোলমাল পাকানোর একটা চেষ্টা চলছে বলে মনে করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশাসনিক সূত্রের খবর, সোমবার মুখ্যসচিব-সহ প্রশাসন এবং পুলিশের শীর্ষ কর্তাদের সঙ্গে এক বৈঠকে এই আশঙ্কা প্রকাশ করে মমতা জানান, চোখ-কান খোলা রাখতে হবে পুলিশকে। রাজনৈতিক রং না-দেখে গোলমালকারীদের বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপ করার নির্দেশও দেন তিনি। আইনশৃঙ্খলা পরিস্থিতি খারাপ করার কোনও চেষ্টাই যে তিনি মেনে নেবেন না, দিয়েছেন সেই বার্তাও।

Advertisement

আজ, মঙ্গলবার মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী ভার্বচুয়াল মাধ্যমে জেলাশাসক এবং পুলিশ সুপারের সঙ্গে বৈঠক করবেন। বৈঠকে থাকবেন এডিজি (আইনশৃঙ্খলা), এডিজি (সিআইডি), এডিজি (আইবি), সব জ়োনের এডিজি, রেঞ্জ আইজি-ডিআইজি এবং কলকাতার পুলিশ কমিশনার। ঘটনাচক্রে, রবিবারই দু’ই কাউন্সিলর খুন হয়েছে। সেই ঘটনার ২৪ ঘন্টার মধ্যে এমন বৈঠক এবং বার্তাকে অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন প্রশাসনিক এবং রাজনৈতিক পর্যবেক্ষকদের অনেকে।

প্রশাসনের শীর্ষ কর্তাদের সঙ্গে মুখ্যমন্ত্রীর এ দিনের বৈঠক ছিল রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে। নবান্নের সেই বৈঠকে মুখ্যসচিব, ছাড়াও ছিলেন স্বরাষ্ট্রসচিব, এডিজি (সিআইডি), এডিজি (আইনশৃঙ্খলা), কলকাতার পুলিশ কমিশনার। প্রশাসনিক সূত্রের দাবি, বিধানসভায় কাল, বুধবার মুখ্যমন্ত্রীর বক্তব্য পেশ করার কথা। সেই জন্য রাজ্যের সামগ্রিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনা করেছেন তিনি। প্রশাসনিক সূত্রের দাবি, এ দিনের বৈঠক ছিল রাজ্যের সামগ্রিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়েই। ওই বৈঠকে ছাত্রনেতা আনিস খানের অস্বাভাবিক মৃত্যুর ঘটনা নিয়ে তদন্তের অগ্রগতি ব্যাখ্যা করা হয়েছে সিআইডি-র তরফে। সামগ্রিক আলোচনার মধ্যেই রাজ্যের বিভিন্ন প্রান্তে গোলমাল পাকানোর অপচেষ্টার কথা জানিয়ে কঠোর পদক্ষেপের নির্দেশ দেন তিনি।

Advertisement

রবিবার বিকেলে পুরুলিয়ার ঝালদায় খুন হন কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু। ওই রাতেই খুন হন উত্তর ২৪ পরগনার পানিহাটির তৃণমূল কাউন্সিলর অনুপম দত্ত। নির্বাচিত কাউন্সিলরদের এ ভাবে খুনের ঘটনায় বিভিন্ন মহলে আলোড়নের সৃষ্টি হয়েছে। সেই দিক থেকে এ দিনের বৈঠকে মুখ্যমন্ত্রীর বার্তা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement