India Bangladeh Border

দু’পারের তিনটি গেট ভেঙে সীমান্ত পেরিয়ে বাংলাদেশে পালাল গাড়ি! বসিরহাটে রহস্যময় কাণ্ড মধ্যরাতে

বিএসএফ সূত্রে খবর, শুক্রবার রাতে পণ্যবাহী একটি গাড়ি দ্রুত গতিতে ঘোজাডাঙা বন্দরের চেকপোস্ট পার করে। কিছু বুঝে ওঠার আগে দ্বিতীয় বা ‘মেন গেট’ ভেঙে বাংলাদেশে চলে যায় গাড়িটি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বসিরহাট শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৩
Share:

(বাঁ দিকে) পড়ে থাকা গেটের একাংশ। গাড়ির নম্বরপ্লেট (ডান দিকে) —নিজস্ব চিত্র।

রাতের অন্ধকারে উত্তর ২৪ পরগনার বসিরহাটের ঘোজাডাঙা স্থলবন্দরের এবং বাংলাদেশের গেট ভেঙে একটি পণ্যবাহী গাড়ি চলে গিয়েছে বাংলাদেশ। বিএসএফ সূত্রে খবর, শুক্রবার রাত ১২টা ১৫ মিনিট নাগাদ এই ঘটনা ঘটে। গাড়িটিকে ধরার চেষ্টা করেও পারেনি সীমান্তরক্ষী বাহিনী। শেষ পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, বাংলাদেশের সাতক্ষীরায় আটক হয়েছে গাড়িটি। বাংলাদেশের পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন গাড়ির চালক এবং খালাসি।

Advertisement

বিএসএফ সূত্রে খবর, শুক্রবার রাতে পণ্যবাহী একটি গাড়ি দ্রুত গতিতে ঘোজাডাঙা বন্দরের চেকপোস্ট পার করে। কিছু বুঝে ওঠার আগে দ্বিতীয় বা ‘মেন গেট’ ভেঙে বাংলাদেশে চলে যায় গাড়িটি। তার পর বাংলাদেশের বন্দরেও যে গেট ছিল, সেটিও ভেঙে ওই দেশে ঢুকে যায় গাড়িটি। সংশ্লিষ্ট গাড়ির মালিককে চিহ্নিত করার কাজ শুরু হয়। অন্য দিকে, ওই ঘটনার পর বিএসএফের জওয়ানেরা গাড়িটির নেমপ্লেট পড়ে থাকতে দেখেন রাস্তার একটি জায়গায়। কারা ওই গাড়িটিতে ছিল, তা জানা যায়নি। সীমান্তে লাগিয়ে রাখা সিসিটিভি ফুটেজ দেখে শনাক্ত করার চেষ্টা করছে পুলিশ এবং বিএসএফ।

এর মধ্যে বাংলাদেশের একটি সরকারি সূত্রে জানা গিয়েছে, ওই গাড়িটিকে আটক করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে দু’জনকে। তাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে এখনও পরিচয় জানা যায়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement