fishing trawler

Trawler Boat: জলোচ্ছ্বাসের জেরে হঠাৎ ডুবে গেল ট্রলার! মাছ ধরতে সমুদ্রে যাওয়ার আগেই বিপত্তি

সোমবার ভোরে হাতানিয়া-দোয়ানিয়া নদীতে জলস্তর বাড়ে। সেই সঙ্গে ছিল দমকা বাতাসও। তার জেরে এফবি শঙ্খচক্র নামে একটি ট্রলার উল্টে যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নামখানা শেষ আপডেট: ১৩ জুন ২০২২ ১১:৫০
Share:

তখন ডুবে যাওয়া ট্রলার উদ্ধারের চেষ্টা চলছে। নিজস্ব চিত্র।

মাছ ধরার মরসুম শুরুর আগেই জলোচ্ছ্বাস এবং দমকা বাতাসের জেরে নদীতে ডুবে গেল মৎস্যজীবীদের ট্রলার। সোমবার এই ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার নামখানার হাতানিয়া-দোয়ানিয়া নদীতে। পরিস্থিতি বেগতিক দেখে মৎস্যজীবীরা ঝাঁপ দেন নদীতে। অন্য মৎস্যজীবীদের সহযোগিতায় উদ্ধার করা হয় তাঁদের। নদীতে ট্রলারটি ডুবে গেলেও হতাহতের কোন খবর নেই।

Advertisement

গত ২ মাস ধরে নদী এবং সমুদ্রে মাছ ধরার উপর সরকারি নিষেধাজ্ঞা ছিল। কিন্তু আগামী বুধবার থেকে সেই নিষেধাজ্ঞা উঠে যেতে চলেছে। তাই বন্দর এবং নদীঘাটগুলিতে শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে মৎস্যজীবীদের ট্রলারগুলিতে। নামখানার হাতানিয়া-দোয়ানিয়া নদীর ঘাটেও সপ্তাহ খানেক ঘরে ট্রলারগুলি প্রস্তুতি নিচ্ছিল। সোমবার ভোরে নদীতে জলস্তর বাড়ে। সেই সঙ্গে ছিল দমকা বাতাসও। তার জেরে এফবি শঙ্খচক্র নামে একটি ট্রলার উল্টে যায়।

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

ট্রলারে ১৫ জন মৎস্যজীবী ছিলেন। পরিস্থিতি বেগতিক দেখে মৎস্যজীবীরা নদীতে ঝাঁপ দেন। স্থানীয় মৎস্যজীবীদের সহযোগিতায় কোনও মতে প্রাণ বাঁচে তাঁদের। এর পর শুরু হয় ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধারের কাজ।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement