viral video of panda-dog

পান্ডার মুখে কুকুরের ডাক! ভিডিয়ো ভাইরাল হতেই ফাঁস হল আসল কীর্তি

সম্প্রতি একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে যাতে দেখা গিয়েছে, চিনের শানওয়েই চিড়িয়াখানার রাখা দুটি পান্ডা আসলে কুকুর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫৯
Share:

ছবি: এক্স থেকে নেওয়া।

ছিল পান্ডা, হল কুকুর! চিনের এক চিড়িয়াখানায় ঘটেছে আজব ঘটনা। পান্ডা হিসাবে চিড়িয়াখানায় সাজিয়ে রাখা হয়েছিল কুকুরকে। রীতিমতো সাদা-কালো রং করে পান্ডার রূপ দেওয়া হয় কুকুরকে। এই ঘটনা প্রকাশ্যে আসতেই হতবাক দর্শকরা। একটি ভাইরাল ভিডিয়ো সম্প্রতি প্রকাশিত হয়েছে যা দেখে চমকে উঠেছে সমাজমাধ্যম। এক্স হ্যান্ডল থেকে সম্প্রতি একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে যাতে দেখা গিয়েছে, চিনের শানওয়েই চিড়িয়াখানার রাখা দুটি পান্ডা আসলে স্পিৎজ় জাতীয় কুকুর। তাদের একটিকে রীতিমতো ডাকতে শোনা গিয়েছে। দু’টির মধ্যে একটিকে পাথরের উপর জিভ বার করে বসে থাকতে দেখা গিয়েছে। আর একটি পান্ডারূপী কুকুরকে লেজ নাড়তে নাড়তে ডাক ছাড়তে দেখা গিয়েছে। এই ভিডিয়ো দেখে মজার প্রতিক্রিয়া দিয়েছেন সমাজমাধ্যম ব্যবহারকারীরা। (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।)

Advertisement

ভিডিয়োটি ভাইরাল হওয়ার পর চিড়িয়াখানা কর্তৃপক্ষ প্রথমে ঘটনাটি স্বীকার করতে চাননি। তাঁরা দাবি করেন জন্তুগুলি আদতে ‘পান্ডা-কুকুর’। পরে সমাজমাধ্যমের প্রবল সমালোচনায় এই দাবি থেকে পিছু হটে চিড়িয়াখানা কর্তৃপক্ষ। তারা স্বীকার করে নেয় কুকুরকে সাজিয়ে-গুছিয়ে পান্ডা হিসাবে দর্শকদের সামনে আনা হয়েছিল। চিড়িয়াখানা কর্তৃপক্ষের এই প্রতারণা মানতে চায়নি দর্শকরাও। পুরো টিকিটের টাকা ফেরতের দাবি তুলেছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement