Lahore

মাংস রান্না ভাল হয়নি, সেই ‘অপরাধে’ বৌমাকে ধাক্কা দিয়ে ফেললেন শাশুড়ি

রাস্তায় শুয়ে পড়ে যন্ত্রণায় কাতরাতে থাকেন সেই মহিলা। তাঁর আর্তনাদ শুনে ঘটনাস্থলে ছুটে যান অন্য প্রতিবেশীরাও। সঙ্গে সঙ্গে মহিলাকে নিকটবর্তী হাসপাতালে ভর্তি করানো হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২৪ ১১:৫৩
Share:

রাস্তায় পড়ে রয়েছেন মহিলা। —ছবি: এক্স হ্যান্ডল থেকে নেওয়া।

প্রতিবেশীর বাড়িতে তুমুল অশান্তি। চিৎকার-চেঁচামেচির শব্দ শুনে বা়ড়ির দরজা খুলে বেরিয়ে আসে এক খুদে। উপরের দিকে তাকিয়ে সে দেখে, এক মহিলা অন্য বাড়ির উপর তলা থেকে লাফিয়ে নীচে পড়ে যাচ্ছেন। ভয় পেয়ে দরজা বন্ধ করে বাড়ির ভিতরে ছুটে চলে যায় ওই খুদে। রাস্তায় শুয়ে পড়ে যন্ত্রণায় কাতরাতে থাকেন সেই মহিলা। তাঁর আর্তনাদ শুনে ঘটনাস্থলে ছুটে যান অন্য প্রতিবেশীরাও। সঙ্গে সঙ্গে মহিলাকে নিকটবর্তী হাসপাতালে ভর্তি করানো হয়। গুরুতর চোট পেয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ওই মহিলা।

Advertisement

পাকিস্তানের লাহোরের নোনারিয়ান চকে এই ঘটনাটি ঘটে। পুলিশ সূত্রে খবর, ওই মহিলার নাম মারিয়াম। মার্চ মাসের এক সন্ধ্যার ঘটনা হলেও সমাজমাধ্যমে এই ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়েছে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)। পুলিশ জানায়, নৈশভোজের জন্য মাংস রান্না করেছিলেন মারিয়াম। কিন্তু রান্নার সময় মাংস ভাল ভাবে কষাতে পারেননি তিনি। মশলাপাতিও সকলের মন মতো দিতে পারেননি মারিয়াম। ভাল ভাবে মাংস রান্না করতে না পারাই তাঁর ‘অপরাধ’ হয়ে দাঁড়িয়েছিল। মারিয়ামের স্বামী শাহবাজ, শাশুড়ি শাজ়িয়া এবং দেওর রোমানের সঙ্গে এই নিয়ে অশান্তি বাধে মারিয়ামের।

পুলিশ সূত্রে জানা যায়, মাংস ভাল রান্না না করার ‘অপরাধে’ মারিয়ামকে তাঁদের বাড়ির ছাদ থেকে ধাক্কা দিয়ে নীচে ফেলে দেন মারিয়ামের শ্বশুরবাড়ির সদস্যেরা। পুলিশ জানিয়েছে, স্থানীয় থানায় অভিযোগ দায়ের করে মূল অভিযুক্তকে গ্রেফতার করেছে তারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement