Viral Video

রাস্তার কুকুরছানাদের সঙ্গে টিফিন ভাগ করে নিল খুদে! মন ভাল করা ভাইরাল ভিডিয়ো প্রকাশ্যে

ভাইরাল সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, স্কুল ইউনিফর্মে রাস্তার ধারে দাঁড়িয়ে রয়েছে এক বালক। তার পাশে একটি কুকুরছানা ঘোরাফেরা করছে। একটু দূরে আরও একটি কুকুরছানা রয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৪ ১৭:৩৭
Share:

ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

ক্লাসের বন্ধুদের সঙ্গে নয়, পথকুকুরদের সঙ্গে টিফিন ভাগ করে খেল স্কুলপড়ুয়া এক বালক। দু’টি পথকুকুরকে ধরে এনে নিজের হাতে খাবার খাওয়াল সে। এমনই একটি মন ভাল করা ভিডিয়োকে কেন্দ্র করে আলোড়ন তৈরি হয়েছে সমাজমাধ্যমে। ভাইরালও হয়েছে সেই ভিডিয়ো।

Advertisement

ভাইরাল সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, স্কুল ইউনিফর্মে রাস্তার ধারে দাঁড়িয়ে রয়েছে এক বালক। তার পাশে একটি কুকুরছানা ঘোরাফেরা করছে। একটু দূরে আরও একটি কুকুরছানা রয়েছে। খাবার খুঁজে চলেছে তারা। এই দেখে নিজের ব্যাগ খুলে টিফিনের বাক্স খুলে ফেলে ওই বালক। খাবার বার করে খাওয়াতে থাকে তাদের। কুকুরগুলিও খাবার পেয়ে মহানন্দে উপরপূর্তি করতে থাকে। প্রকাশ্যে এসেছে সেই ভিডিয়োয়।

‘স্ট্রিট ডগ অফ বোম্বে’ নামে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে পোস্ট করা ভিডিয়োটি ইতিমধ্যেই বহু মানুষ দেখেছেন। লাইক এবং কমেন্টের বন্যা বয়ে গিয়েছে। নেটাগরিকদের অধিকাংশই প্রশংসা করেছেন ওই বালকের। এক জন লিখেছেন, ‘‘শৈশব পবিত্র, স্বচ্ছতা এবং মমতায় ভরা।’’ অন্য এক জন লিখেছেন, ‘‘আসুন আমরা আমাদের বাচ্চাদের এ ভাবেই উদার তৈরি করি এবং তাদের মনে করিয়ে দিই যে সহানুভূতি এবং ভালবাসা সবচেয়ে বড় শক্তি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement