Viral Video

লাখ লাখ টাকার অনুদান, বিদেশি মুদ্রার স্তূপ! মুম্বইয়ের লালবাউগচা রাজার এক দিনের অনুদান গুনতেই হিমশিম

এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে ভাইরাল ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, কী ভাবে অনুদান পাওয়া টাকার পাহাড় থেকে খুচরো এবং নোট আলাদা করে গুনছেন কয়েক জন। টাকার মালা থেকেও নোট আলাদা করতে দেখা গিয়েছে তাঁদের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৫
Share:

ছবি: সংগৃহীত।

গণেশ চতুর্থীর প্রথম দিনেই প্রায় ৫০ লক্ষ টাকার অনুদান পেল লালবাউগচা রাজা সর্বজনীন গণেশোৎসব কমিটি। সংবাদ সংস্থা এএনআইকে মুম্বইয়ের বিখ্যাত ওই গণেশ পুজো কমিটির প্রধান জানিয়েছেন, উত্সবের প্রথম দিনে ৪৮ লক্ষ ৩০ হাজার টাকা অনুদান পেয়েছেন তাঁরা। সেই টাকা গুনতে নাকি হিমশিম খেতে হয়েছে পুজো কমিটির সদস্যদের। এই ঘটনার একটি ভিডিয়ো সমাজমাধ্যমে প্রকাশ্যে এসেছে। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে ভাইরাল ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, কী ভাবে অনুদান পাওয়া টাকার পাহাড় থেকে খুচরো এবং নোট আলাদা করে গুনছেন কয়েক জন। টাকার মালা থেকেও নোট আলাদা করতে দেখা গিয়েছে তাঁদের। ভারতীয় মুদ্রার পাশাপাশি লালবাউগচা রাজার কাছে ডলার-সহ অন্য বিদেশি মুদ্রার অনুদানও পড়েছে। প্রকাশ্যে এসেছে সেই ভিডিয়োও।

গণেশ চতুর্থী উপলক্ষে প্রতি বছরই ঢেলে সাজানো হয় মুম্বই শহরকে। এ বছরও তার অন্যথা হয়নি। ১০ দিন শহরে ভক্তদের সমাগম থাকবে। সাধারণ মানুষ থেকে তারকা— সকলেই এই উৎসবের আনন্দজোয়ারে শামিল হন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement