Viral Video

‘স্কুটার না সরালে যেতে পারছি না’! মালিকের কাছ থেকেই চাবি নিয়ে অভিনব চুরি ধরা পড়ল সিসিটিভিতে

তরুণী দাবি করেন যে, তাঁর হাতে প্রচুর জিনিস রয়েছে। বাইরে স্কুটার দাঁড় করানো রয়েছে বলে তাঁর জিনিসপত্র নিয়ে উপরে উঠতে সমস্যা হচ্ছে। সারিকা যদি তাঁর স্কুটারের চাবি তরুণীকে দেন তবে স্কুটারটি রাস্তা থেকে সরিয়ে রাখতে পারেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৭
Share:

ছবি: এক্স থেকে নেওয়া।

বহুতলের নীচে স্কুটার রাখা রয়েছে বলে সিঁড়ি দিয়ে উপরে উঠতে পারছেন না তরুণী। তাঁর হাতে নাকি একগাদা জিনিস। স্কুটার সরিয়ে নিলেই নাকি সহজে বহুতলের উপর জিনিস নিয়ে উঠে যেতে পারবেন তিনি। তাই স্কুটারের মালিকের কাছে চাবি চাইতে গিয়েছিলেন তিনি। ওই বহুতলেরই বাসিন্দা স্কুটারের মালিক। তরুণীর কথায় বিশ্বাস করে তাঁর হাতে স্কুটারের চাবিও ধরিয়ে দিলেন তিনি। কিন্তু বিশ্বাস করেই বিপদে পড়লেন। স্কুটারের চাবি ঘুরিয়ে দরজা দিয়ে পালিয়ে গেলেন তরুণী। সিসিটিভি ক্যামেরায় সেই দৃশ্য ধরা পড়েছে। সমাজমাধ্যমে ছড়িয়েও পড়েছে সেই ভিডিয়ো (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)।

Advertisement

ঘটনাটি বারাণসী শহরের কবীরনগর এলাকার। স্কুটারের মালিকের নাম সারিকা। ‘তপন’ নামের একটি অ্যাকাউন্ট থেকে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে সিসিটিভি ভিডিয়োটি পোস্ট করা হয়েছে। ভিডিয়োর সঙ্গে কিছু ছবিও পোস্ট করে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং বারাণসী পুলিশের নজরে এনেছেন পোস্টদাতা। পোস্ট করে তিনি জানিয়েছেন, স্কুটারটি তাঁর বন্ধু সারিকার। শনিবার সকাল সাড়ে ৯টায় সারিকার বাড়ির দরজায় হঠাৎ নাড়া দেন এক অপরিচিত তরুণী। তাঁর পরনে ছিল স্কুলের পোশাক। সারিকার বাড়িতে গিয়ে ওই তরুণী দাবি করেন যে, তাঁর হাতে প্রচুর জিনিস রয়েছে। বাইরে স্কুটার দাঁড় করানো রয়েছে বলে তাঁর জিনিসপত্র নিয়ে উপরে উঠতে সমস্যা হচ্ছে। সারিকা যদি তাঁর স্কুটারের চাবি তরুণীকে দেন তবে স্কুটারটি রাস্তা থেকে সরিয়ে রাখতে পারেন তিনি। অপরিচিত তরুণীর কথা বিশ্বাস করে তাঁর হাতে চাবি ধরিয়ে দেন সারিকা। কিন্তু তরুণী যে অসত্য বলেছেন তা ধরা দেয় সিসিটিভি ক্যামেরায়। চাবি ঘুরিয়েই আশপাশে তাকিয়ে সেখান থেকে স্কুটার নিয়ে পালিয়ে যান তরুণী। ভেলুপুর থানায় চুরির অভিযোগ দায়ের করা হয়েছে। সেই অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement