Viral News

গ্যারাজ থেকে সাইকেল চুরি, দু’দিন পর যথাস্থানে তা রেখেও গেল চোর!

বন্ধুর বাড়ির গ্যারাজে সাইকেল রেখে গিয়েছিলেন তরুণ। কিন্তু সেই সাইকেল চুরি হয়ে যায়। দু’দিন পর আবার যথাস্থানে সাইকেল রেখে দিয়ে গেল চোর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৪ ১৪:৫৪
Share:

—প্রতীকী ছবি।

বন্ধুর বাড়ির নীচে পুরনো গ্যারাজ। এলাকাটিও বেশ নিরাপদ। তাই তালা না লাগিয়েই বন্ধুর বাড়ির গ্যারাজে সাইকেল রেখে গিয়েছিলেন তরুণ। কিন্তু সেই সাইকেল চুরি হয়ে যায়। দু’দিন পর আবার যথাস্থানে সাইকেল রেখে দিয়ে গেল চোর। সমাজমাধ্যমে এই ঘটনার উল্লেখ করেছেন এক নেটব্যবহারকারী। তাঁর বাড়িতেই যে এই ঘটনা ঘটেছে তা জানান তিনি। তবে জায়গাটি কোথায়, সে বিষয়ে কিছু জানাননি ওই নেটব্যবহারকারী।

Advertisement

রেডিটে ঘটনাটি লিখে তিনি বলেন, ‘‘বৃহস্পতিবার এক বন্ধু আমার বাড়িতে এসেছিল। আমার বাড়ি অনেকটাই পুরনো। পাড়াটিও বেশ নিরাপদ। কস্মিনকালেও চুরি-ডাকাতি হয়নি। আমার বাড়ির গ্যারাজেই আমার ওই বন্ধু সাইকেল রেখে চলে গিয়েছিল। চুরির কোনও সম্ভাবনা নেই ভেবে সাইকেলে তালাও লাগিয়ে যায়নি ও। বাড়ি থেকে বেরোনোর সময় এবং বাড়িতে ঢোকার সময় গ্যারাজের দিকে তাকানোর অভ্যাস রয়েছে আমার। শনিবার বিকেল ৪টের সময় আমি ডিনার পার্টির জন্য বেরিয়েছিলাম। তখন দেখেছিলাম, সাইকেলটি গ্যারাজের ভিতরেই রয়েছে। কিন্তু যখন বাড়ি ফিরলাম, তখন আর সাইকেলটি দেখতে পেলাম না। বন্ধুকে জানাতে ও তো ভেবেই বসল যে, ওর সাইকেল চুরি হয়ে গিয়েছে। কিন্তু আমার মন বলছিল, কেউ হয় তো নিজের প্রয়োজনে সাইকেলটি নিয়ে গিয়েছেন। আবার ফিরিয়ে দিয়ে যাবেন। হলও তাই। মঙ্গলবার দেখলাম, সাইকেলটি যথাস্থানে রয়েছে। শুধু সাইকেলের স্ট্যান্ড নেই। আর যেন চুরি না হয়, তাই সাইকেলটি ঘরের ভিতর ঢুকিয়ে রেখেছি।’’

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement