Viral Video

মন্দিরে বসে এক থালায় অন্নভোজন প্রৌঢ় এবং বাঁদরের, রইল মন ভাল করা ভিডিয়ো

মন্দির চত্বরে বসে খাচ্ছেন এক প্রৌঢ়। চুল পেকে গিয়েছে তাঁর। চোখে চশমা। পরনে টি-শার্ট এবং প্যান্ট। মন্দিরে বসে ভাত-ডাল মেখে খাচ্ছিলেন তিনি। তাঁর সামনেই বসেছিল একটি বাঁদর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৪ ১৩:১২
Share:

ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

মন্দির চত্বরে বসে খাওয়াদাওয়া করছিলেন অনেকে। নীচে বসেছিলেন এক প্রৌঢ়ও। সেখানে বসে ভাত-ডাল খাচ্ছিলেন তিনি। কিন্তু একই থালা থেকে তাঁর সঙ্গে খাবার ভাগ করে খাচ্ছিল আরও এক জন। সেই থালা থেকেই ভাত খাচ্ছিল একটি বাঁদর। সমাজমাধ্যমে সেই ভিডিয়োই ছড়িয়ে পড়েছে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

Advertisement

‘শালু_ওয়েটলিফ্টার’ নামের অ্যাকাউন্ট থেকে ইনস্টাগ্রামের পাতায় একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে। ভিডিয়োয় দেখা যাচ্ছে যে, মন্দির চত্বরে বসে খাচ্ছেন এক প্রৌঢ়। চুল পেকে গিয়েছে তাঁর। চোখে চশমা। পরনে টি-শার্ট এবং প্যান্ট। মন্দিরে বসে ভাত-ডাল মেখে খাচ্ছিলেন তিনি। তাঁর সামনেই বসেছিল একটি বাঁদর।

একই থালায় আলাদা করে রাখা ছিল শুকনো ভাত। তাই মুঠো ভরে মুখের ভিতর পুরছিল সে। বাঁদরটির সমস্ত মনোযোগ খাবারের দিকেই। চঞ্চলতার লেশমাত্র দেখা যাচ্ছে না তার মধ্যে। বাঁদরটিকে দেখে এক ব্যক্তি তাড়িয়ে দিতে এগিয়ে যাচ্ছিলেন।

Advertisement

তাড়া খেয়ে সামান্য পিছিয়ে গিয়েছিল বাঁদরটি। কিন্তু ওই ব্যক্তিকে বাধা দিলেন প্রৌঢ়। ইশারা করে বুঝিয়ে দিলেন যে, বাঁদরের সঙ্গে একই থালায় ভাত খেতে কোনও সমস্যা হচ্ছে না তাঁর। ভিডিয়োটি দেখে মন জুড়িয়ে গিয়েছে নেটব্যবহারকারীদের অধিকাংশের। তবে ঘটনাটি কোন এলাকার সে বিষয়ে কিছু জানা যায়নি। ভিডিয়োটি দেখে এক নেটাগরিক বলেছেন, ‘‘প্রৌঢ়ের এমন আচরণ দেখে আমার দু’চোখ জলে ভরে গেল।’’

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement