Honeycomb in trunk

গাছের গুঁড়িতে লুকিয়ে ‘গলানো সোনা’! কাঠ চিরে কী পেলেন যুবক?

এক ব্যক্তি কোনও রকম সাবধানতা অবলম্বন না করেই গুঁড়িটি হাত দিয়ে চিরছেন। তার পর ধীরে ধীরে উপরে তুলে সেটিকে খুলে দেখাচ্ছেন দর্শকদের। তাঁর গায়ে এসে বসছে মৌমাছিরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ১১:৪৯
Share:

—প্রতীকী ছবি।

শুকনো গাছের গুঁড়ি অনেক দিন ধরে পড়ে আছে, আর তা হাত দিয়ে দু’ভাগ করছেন এক যুবক। বিষয়টি তেমন অস্বাভাবিক না মনে হলেও চমকটা ছিল তার পরে। একটু পরই দেখা গেল অদ্ভুত এক দৃশ্য। গুঁড়িটির মধ্যে মৌচাক তৈরি করেছে হাজার হাজার মৌমাছি। তাতে ঠাসা রয়েছে গলানো সোনার মতো মধু। সম্প্রতি এই ভিডিয়োটি পোস্ট করা হয়েছে সমাজমাধ্যম ইনস্টাগ্রামে। এই ভিডিয়োটি ইতিমধ্যেই ১১ লক্ষ বার দেখা হয়েছে। সমাজমাধ্যমে এখন রীতিমতো ভাইরাল ভিডিয়োটি (যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

Advertisement

ভিডিয়োয় দেখা যাচ্ছে এক ব্যক্তি কোনও রকম সাবধানতা অবলম্বন না করেই গুঁড়িটি হাত দিয়ে চিরছেন। তার পর ধীরে ধীরে তা উপরে তুলে সেটিকে খুলে দেখাচ্ছেন দর্শকদের। তাঁর গায়ে এসে বসছে মৌমাছিরা। ভিডিয়ো দেখে ওই ব্যক্তিকে অনেকেই প্রশ্ন তুলেছেন, নিরীহ প্রাণীগুলিকে কেন বিরক্ত করছেন তিনি। প্রশ্নের জবাবে ওই ব্যক্তি জানান, এটি তাঁদের ঐতিহ্যবাহী মধু চাষের পদ্ধতি। এ ভাবেই তাঁরা মধু সংগ্রহ করে থাকেন। এই জবাব পেয়ে দর্শকেরা জানতে উৎসুক, কী ভাবে পাওয়া যাবে এই প্রাকৃতিক মধু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement