Man behaving like dog

খাচ্ছেন কাঁচা মাংস, কামড়াচ্ছেন স্থানীয়দের! কুকুরের কামড়ে ‘বদলে গেলেন’ যুবক

সাফাই কর্মী সোনুকে একটি কুকুর কামড়ায়। তার পর থেকেই ওই ব্যক্তি পথচারীদের কামড়াতে শুরু করেছেন। এমনকি কাঁচা মাংস খাওয়া শুরু করেছেন বলে সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ১৮:০১
Share:

ছবি: সংগৃহীত।

কুকুর কামড়ানোর পরেই অদ্ভুত আচরণ করা শুরু করেছেন মধ্যপ্রদেশের এক যুবক। সংবাদমাধ্যমের তথ্য অনুযায়ী মধ্যপ্রদেশের সাগরে ১০ থেকে ১২ দিন আগে সোনু নামে স্থানীয় এক যুবককে কুকুর কামড়ানোর পর থেকেই এলাকার বেশ কয়েক জনকে কামড় দিয়েছেন তিনি। সংবাদমাধ্যমে এই খবর দেখানোর পরেই বাসিন্দা ও ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

Advertisement

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, স্থানীয় সব্জি বাজারের সাফাইকর্মী সোনুকে একটি কুকুর কামড়ায়। তার পর থেকেই তিনি পথচারীদের কামড়াতে শুরু করেছেন। এমনকি কাঁচা মাংস খাওয়াও শুরু করেছেন বলে সংবাদমাধ্যমে বলা হয়েছে।

স্থানীয় ওই বাজারের ব্যবসায়ীরা চিকিৎসা ও জলাতঙ্কের টিকা দেওয়ার পরেও তাঁর অবস্থার কোনও উন্নতি হয়নি বলে জানা গিয়েছে। তার পর থেকেই স্থানীয়দের মধ্যে জলাতঙ্ক নিয়ে উদ্বেগ বেড়েছে। বুন্দেলখন্ড মেডিক্যাল কলেজের চিকিৎসক সুমিত রাওয়াত স্পষ্ট করেছেন যে, জলাতঙ্ক এক ব্যক্তি থেকে আর ব্যক্তিতে সংক্রামিত হয় না। কুকুরে কামড়ানোর পর ১০-১২ দিন পেরিয়ে গেলে তাঁর জলাতঙ্কের উপসর্গ আরও গুরুতর আকারে প্রকাশ পায়, এমনকি মৃত্যুও হতে পারে। চিকিৎসকদের মতে, সোনুর এই অদ্ভুত আচরণ জলাতঙ্কের কারণে হয়নি। কোনও মানসিক ব্যাধিতে আক্রান্ত হয়েই তিনি এমন কাণ্ড ঘটাচ্ছেন বলে অভিমত তাঁদের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement