Viral News

অফিসে বসে গুগ্‌লে ‘ভুলভাল’ সার্চ! প্রথমে তিরস্কার, পরে কর্মীকে তাড়িয়েই দিল সংস্থা

২৬ বছর বয়সি ওই যুবকের নাম জোশ উইলিয়ামস। তিনি জানিয়েছেন, সম্প্রতি তাঁকে বৈঠকের জন্য ডেকে পাঠিয়েছিলেন তাঁর বস্‌। সেই বৈঠকে কম্পিউটারে অপ্রাসঙ্গিক জিনিসপত্র সার্চ করার জন্য তাঁকে তিরস্কার করা হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৪ ১২:৪৭
Share:

—প্রতীকী ছবি।

চাকরি থেকে বরখাস্ত করা হল গুগ্‌লে ভুলভাল জিনিস সার্চ করার জন্য! সম্প্রতি একটি ভিডিয়োয় তেমনটাই দাবি করেছেন এক যুবক। যুবকের সেই দাবিকে কেন্দ্র করে উত্তাল সমাজমাধ্যম।

Advertisement

২৬ বছর বয়সি ওই যুবকের নাম জোশ উইলিয়ামস। তিনি জানিয়েছেন, সম্প্রতি তাঁকে বৈঠকের জন্য ডেকে পাঠিয়েছিলেন তাঁর বস্‌। সেই বৈঠকে কম্পিউটারে অপ্রাসঙ্গিক জিনিসপত্র সার্চ করার জন্য তাঁকে তিরস্কার করা হয়। অভিযোগ, অল্প কিছু দিনের মধ্যেই তাঁকে চাকরি ছাড়তে বাধ্য করা হয়। উল্লেখ্য, মাত্র তিন মাস আগেই তিনি ওই চাকরিতে যোগ দিয়েছিলেন।

কিন্তু ঠিক কী সার্চ করার জন্য চাকরি থেকে তাড়ানো হল জোশকে? সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, অফিস চলাকালীন জোশ কম্পিউটারে ‘টার্কি টিথ’ এবং ‘সাইমন কাওয়েলস বোচড বোটক্স’-এর মতো কয়েকটি শব্দ খুঁজে বেড়াচ্ছিলেন। আর তা তাঁর বসের নজরে পড়ে। এক সাক্ষাৎকারে জোশ বলেছেন, ‘‘আমাকে পর্যাপ্ত কাজ দেওয়া হয় না এবং আমি বসে বসে বিরক্ত হচ্ছিলাম। একঘেয়েমির কারণে আমি কম্পিউটারে অপ্রাসঙ্গিক জিনিস গুগ্‌ল করতে শুরু করি।’’

Advertisement

একটি ভিডিয়োবার্তায় পুরো বিষয়টি জানিয়ে সমাজমাধ্যম টিকটকে পোস্ট করেছেন জোশ। (যদিও ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।) ভাইরাল সেই ভিডিয়োটি যথেষ্ট হইচই ফেলেছে। প্রশ্ন উঠেছে, এমন সামান্য বিষয়ে কী ভাবে এক জনকে চাকরি থেকে বরখাস্ত করা হল?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement