Viral Video

জলের মধ্যে লুকিয়ে শিকার, কাদামাখা শরীরে মাছ ধরতেই ব্যস্ত চিতাবাঘ

জলের তলায় সাঁতার কেটে বেড়াচ্ছিল একগাদা ক্যাটফিশ। তাই শিকার করতে চাইছিল চিতাবাঘটি। কিন্তু প্রতি বারই ব্যর্থ হচ্ছিল সে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৪ ১৩:০২
Share:

ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

কখনও কাদাজলের মধ্যে মুখ ডুবিয়ে, কখনও বা গাছের ডাল থেকে ঝুঁকে পড়ে শিকার করছে চিতাবাঘ। অন্য কিছু নয়, জলের মধ্যে মাছ খুঁজছে সে। ছোঁ মেরে কখন মাছ শিকার করবে সেই মুহূর্তের জন্য অপেক্ষা করছে চিতাবাঘটি। সমাজমাধ্যমে চিতাবাঘের মাছ শিকার করার এই ভিডিয়োটি ছড়িয়ে পড়েছে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)।

Advertisement

দক্ষিণ আফ্রিকার ক্লাসেরি জাতীয় উদ্যানে চিতাবাঘের মাছ শিকার করার মুহূর্তটি ক্যামেরাবন্দি করেছেন সাফারি গাইড ক্যান্ডিস প্যাপিন। ভ্রমণার্থীদের জঙ্গল পরিদর্শন করাতে বেরিয়েছিলেন ক্যান্ডিস। সেই সময় জঙ্গলের একটি জায়গায় কাদাজলের মধ্যে ঝুঁকে পড়ে থাকতে দেখা যায় এক চিতাবাঘকে। জলের মধ্যে পড়েছিল গাছের একটি ডাল। সেই ডালের উপর চড়ে জলের দিকে ঝুঁকে ছিল সে। জলের তলায় সাঁতার কেটে বেড়াচ্ছিল একগাদা ক্যাটফিশ। তাই শিকার করতে চাইছিল চিতাবাঘটি। কিন্তু প্রতি বারই ব্যর্থ হচ্ছিল সে। বার বার জলাশয়ের কাছে ঘোরাফেরা করছিল চিতাবাঘটি। শেষ পর্যন্ত কাদাজলে নেমে, মুখ ডুবিয়ে একটি ক্যাটফিশ শিকার করে সে। মনোবাসনা পূরণ করার মুখে ক্যাটফিশ নিয়ে জল থেকে ডাঙায় উঠে পড়ে চিতাবাঘটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement