Viral Video

আধো আধো বুলিতে জাতীয় সঙ্গীত, ভাইরাল ভিডিয়োয় নজর কাড়ল খুদে ছাত্র

৭৮তম স্বাধীনতা দিবসে স্কুলের অনুষ্ঠানে অতি উত্সাহের সঙ্গে গান করতে দেখা গিয়েছে এই শিশুটিকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৪ ১৭:৫২
Share:

বড়দের গানের সঙ্গে পাল্লা দিয়ে জাতীয় সঙ্গীতে গলা মেলাচ্ছে খুদে। ছবি: এক্স থেকে নেওয়া।

আধো আধো বুলি, গানের কথাও অজানা তার। তবে এ সব কোনও কিছুই দমিয়ে রাখতে পারেনি একরত্তিকে। বড়দের গানের সঙ্গে পাল্লা দিয়ে জাতীয় সঙ্গীতে গলা মেলাতে দেখা গিয়েছে বছর চারেকের এক স্কুলছাত্রকে। পরনে স্কুলের পোশাক সাদা জামা নীল হাফ্ প্যান্ট ও নীল সোয়েটার। সম্প্রতি আরপিজির কর্ণধার হর্ষ গোয়েন্‌কার সমাজমাধ্যম এক্স হ্যান্ডল (সাবেক টুইটার) থেকে পোস্ট করা এই খুদে ছাত্রের ভিডিয়ো ভাইরাল হয়েছে। (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)।

Advertisement

ভিডিয়োয় দেখা যাচ্ছে ৭৮তম স্বাধীনতা দিবসে একটি স্কুলের অনুষ্ঠানে জাতীয় সঙ্গীত গাওয়া হচ্ছে। সেখানে বাকি ছাত্রছাত্রীদের সঙ্গে তাল মিলিয়ে অতি উত্সাহে গান করতে দেখা গিয়েছে এই শিশুটিকে। গানের কথা, সুর না জানলেও শুধুমাত্র উত্সাহ সম্বল করেই পুরো জাতীয় সঙ্গীত শেষ করেছে সে। এই ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গেই তা সমাজমাধ্যম ব্যবহারকারীদের নজর কেড়েছ। শিশুটির জন্য সকলেই ভালবাসা জানিয়ে নানা মজার মন্তব্য করেছেন মন্তব্য বাক্সে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement