Viral News

মাঝ আকাশে বিমানে হুলস্থুল, খাবারের প্লেট থেকে গায়ে লাফিয়ে পড়ল নেংটি ইঁদুর! তার পর...

খাবারের প্লেটে নেংটি ইঁদুর নেচে বেড়ানোয় স্পেনগামী বিমানে হুলস্থুল। তড়িঘড়ি উড়ান মাটিতে নামিয়ে আনলেন পাইলট।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৪ ১৬:০৪
Share:

—প্রতীকী ছবি।

খাবারে চোখ পড়তেই আঁতকে উঠলেন মহিলা বিমান যাত্রী! প্লেটের উপর দিব্যি ঘুরে বেড়াচ্ছে একটি নাদুসনুদুস নেংটি ইঁদুর! সঙ্গে সঙ্গেই আতঙ্কে চিৎকার করে ওঠেন তিনি। ফলে মাঝ আকাশে বিমানের মধ্যে পড়ে যায় হইচই। যাত্রীদের অনেকেই শুরু করেন দৌড়োদৌড়ি। তাঁদের শান্ত করতে না পেরে উড়ানের জরুরি অবতরণে বাধ্য হলেন পাইলট।

Advertisement

সম্প্রতি স্পেনগামী একটি বিমানে এই ঘটনা ঘটায় প্রশ্নের মুখে পড়েছে উড়ান সংস্থা। যা নিয়ে সমাজমাধ্যমে লম্বা পোস্ট করেছেন ওই মহিলার এক সহযাত্রী। ঘটনার কথা স্বীকার করে নিয়ে প্রতিক্রিয়া দিয়েছে সংশ্লিষ্ট বিমান পরিষেবা প্রদানকারী সংস্থা।

ফরাসি সংবাদসংস্থা এএফপি-র প্রতিবেদন অনুযায়ী, নরওয়ের রাজধানী অসলো থেকে স্ক্যান্ডেনেভিয়ান এয়ারলাইন্সের একটি বিমান স্পেনের মালাগা যাচ্ছিল। কিন্তু, রাস্তায় ডেনমার্কের কোপেনহেগেনে জরুরি অবতরণ করে ওই উড়ান। বিমান সংস্থার মুখপাত্র জানিয়েছেন, ‘‘মাঝ আকাশে একটি নেংটি ইঁদুর নিরাপত্তাগত ঝুঁকি তৈরি করেছিল। উড়ান নামিয়ে আনা ছাড়া আমাদের কাছে দ্বিতীয় কোনও রাস্তা ছিল না।’’

Advertisement

স্ক্যান্ডেনেভিয়ান এয়ারলাইন্স জানিয়েছে, জরুরি অবতরণের পর যাত্রীদের দ্রুত বিমান থেকে নামিয়ে আনা হয়। পরে অন্য একটি বিমানে তাঁরা গন্তব্যের দিকে রওনা হয়ে যান। আতঙ্কের এই যাত্রা কেমন ছিল তা ফেসবুকে পোস্ট করেছেন জার্লে বোরেস্টাড নামের ওই বিমানের এক যাত্রী। যে মহিলার খাবারের থালায় নেংটিটি নেচে বেড়াচ্ছিল, তিনি তাঁর পাশেই বসেছিলেন।

বোরেস্টাড লিখেছেন, ‘‘কেউ আমাকে বিশ্বাস করবে কি না জানি না। যে মহিলা আমার পাশে বসেছিলেন তিনি সিল করা খাবারের প্লেট খুলতেই একটি নেংটি ইঁদুর তাঁর গায়ে লাফিয়ে পড়ে। আমরা তো ভয়ে আসন ছেড়ে উঠে দাঁড়িয়ে বিমানের মাঝে চলে গিয়েছিলাম। তখনই পাইলট কোপেনহেগেনে উড়ানের জরুরি অবতরণের সিদ্ধান্ত নেন।’’

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিকে দেওয়া সাক্ষাৎকারে বোরেস্টাড আরও বলেছেন, ‘‘অনেকের কাছেই এই ঘটনা নাটকীয় বলে মনে হতেই পারে। কিন্তু ওটা ছিল একটা আতঙ্কের যাত্রা। উড়ানের অবতরণের সময়ে আমরা আসনে বসে সিট বেল্ট বাঁধতে ভয় পেয়েছিলাম।’’

অন্য দিকে, স্ক্যান্ডেনেভিয়ান এয়ারলাইন্সের মুখপাত্র এটিকে বিরল ঘটনা বলে উল্লেখ করেছেন। নেংটি ইঁদুর কী ভাবে খাবারের প্লেটে এল তা নিয়ে তদন্ত চলছে বলে জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement