Junior Doctors Hunger Strike

অনিকেত, আলোক, অনুষ্টুপ হাসপাতালেই, ১৮৬ ঘণ্টা পার অনশনের, কেমন আছেন বাকি আট?

শনিবার রাতে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় কলকাতা মেডিক্যাল কলেজের সিসিইউতে ভর্তি করা হয় অনশনরত জুনিয়র চিকিৎসক অনুষ্টুপ মুখোপাধ্যায়কে। অন্য দিকে, অনশনকারীদের সমর্থনে সোমবার থেকে ৪৮ ঘণ্টার আংশিক কর্মবিরতির ডাক দিয়েছেন বেসরকারি হাসপাতালের চিকিৎসকেরা।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৪ ১০:২৮
Share:
Advertisement

১৮৬ ঘণ্টারও বেশি সময় অনশন চলছে। অনশনকারীদের মেডিক্যাল আপডেট কী বলছে? কেমন আছেন হাসপাতালে ভর্তি হওয়া অনশনকারী জুনিয়র চিকিৎসকেরা? অন্য দিকে, জুনিয়র ডাক্তারদের অনশনের পাশে দাঁড়িয়ে সোমবার থেকে ৪৮ ঘণ্টার আংশিক কর্মবিরতির ডাক দিয়েছেন বেসরকারি হাসপাতালের চিকিৎসকেরা। সোম এবং মঙ্গলবার শুধু জরুরি বিভাগ ছাড়া আর কোনও পরিষেবা মিলবে না একাধিক বেসরকারি হাসপাতালে। জুনিয়র চিকিৎসকদের ১০ দফা দাবি নিয়ে দ্রুত পদক্ষেপের অনুরোধ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়েছে পিজিআইএমইআর-চন্ডিগড়ের রেসিডেন্ট চিকিৎসকদের অ্যাসোসিয়েশন। উল্লেখ্য, এই প্রতিষ্ঠান থেকেই পোস্টগ্র্যাজুয়েট প্রশিক্ষণ নিয়েছিলেন আরজি করের অপসারিত অধ্যক্ষ সন্দীপ ঘোষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
সর্বশেষ ভিডিয়ো
Advertisement