Sandip Ghosh Arrested

পুলিশ পারেনি! আরজি করে তরুণী চিকিৎসককে খুন এবং ধর্ষণের ২৪ দিন পর গ্রেফতার সন্দীপ ঘোষ

১৬ দিন জিজ্ঞাসাবাদের পর সিবিআইয়ের হাতে গ্রেফতার আরজি কর হাসপাতাল এবং মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫
Share:
Advertisement

গ্রেফতার সন্দীপ ঘোষ। আরজি কর হাসপাতাল এবং মেডিক্যাল কলেজে তরুণী চিকিৎসককে খুন এবং ধর্ষণের ঘটনার ২৪ দিন পর গ্রেফতার প্রাক্তন অধ্যক্ষ। সরকারি হাসপাতালে তরুণী চিকিৎসক খুনের ঘটনায় টানা ১৬ দিন সন্দীপ ঘোষকে জিজ্ঞাসাবাদের পর তাঁকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সোমবার সিজিও থেকে সন্দীপ ঘোষকে নিয়ে আসা হয় নিজাম প্যালেসে। এ দিন সন্ধ্যার পর থেকেই রবীন্দ্র সদনের কাছে নিজাম প্যালেসে সিবিআইয়ের তৎপরতা দেখেই অনুমান করা যাচ্ছিল, সম্ভবত আরজি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষকে হেফাজতে নিতে চলেছে সিবিআই। হলও তাই। দুর্নীতি মামলায় গ্রেফতার শাসক-ঘনিষ্ঠ হিসাবে পরিচিত আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ।

সন্দীপ ঘোষের গ্রেফতারিতে ‘উল্লাস’ জুনিয়র ডাক্তারদের ‘লালবাজার অভিযান’ কর্মসূচিতে। কলকাতার নগরপাল বিনীত গোয়েলের পদত্যাগ চেয়ে অবস্থানে বসেছেন জুনিয়র ডাক্তাররা, সে দিনই গ্রেফতার হলেন সন্দীপ ঘোষ। সূত্রের খবর, আরজি কর হাসপাতালে আর্থিক কেলেঙ্কারির অভিযোগেই তাঁকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

উল্লেখ্য, আরজি করে তরুণী চিকিৎসকের খুন এবং ধর্ষণের ঘটনায় সন্দীপ ঘোষের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া তো দূর, উল্টে তাঁকে সমপদে পোস্টিং দিয়েছিল তৃণমূল সরকার। মমতা বন্দ্যোপাধ্যায় নিজে আরজি কর থেকে সরিয়ে তাঁকে ন্যাশনাল মেডিক্যাল কলেজের মাথায় বসিয়ে দেওয়ার কথা ঘোষণা করেছিলেন। যদিও হাই কোর্টের নির্দেশে সন্দীপ ঘোষকে ছুটিতে পাঠিয়েছিল স্বাস্থ্যভবন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
সর্বশেষ ভিডিয়ো
Advertisement