Kolkata Doctor Rape-Murder Case

‘মেয়েরা কেন নাইট ডিউটি করবেন না!’ বৃষ্টিভেজা মিছিলে সরকারের প্রস্তাব নিয়ে প্রশ্ন স্বাস্থ্যকর্মীদের

আরজি কর-কাণ্ডে সুবিচারের দাবিতে রবিবার দুপুরে মিছিল চিকিৎসা পরিষেবা প্রদানকারীদের। বৃষ্টিতে ভিজে বিচারের দাবি জানিয়ে তাঁরা হাঁটলেন কলেজ স্কোয়্যার থেকে শ্যামবাজার পর্যন্ত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৪ ২২:৩০
Share:
Advertisement

শনিবারই নবান্ন থেকে জানানো হয়েছিল, রাতের কর্মক্ষেত্রে মহিলা-সুরক্ষা নিশ্চিত করতে একগুচ্ছ পদক্ষেপের কথা। পাশাপাশি, নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধান উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, মহিলাদের ‘নাইট ডিউটি’ দেওয়া থেকে যত দূর সম্ভব বিরত রাখার প্রস্তাবও দেওয়া হচ্ছে। তা নিয়ে নতুন করে বিতর্ক শুরু হয়েছে। আরজি কর-কাণ্ডে সুবিচারের দাবিতে রবিবার দুপুরে মিছিল করলেন চিকিৎসা পরিষেবা প্রদানকারীরা। বৃষ্টিতে ভিজে, পায়ের পাতা ডোবা জলে বিচারের দাবি জানিয়ে তাঁরা হাঁটলেন কলেজ স্কোয়্যার থেকে শ্যামবাজার পর্যন্ত। অংশ নিয়েছিলেন শহরের বিভিন্ন সরকারি এবং বেসরকারি হাসপাতালের জুনিয়র চিকিৎসক থেকে শুরু করে ডাক্তারি পড়ুয়া, নার্সেরা। বৃষ্টিভেজা মিছিলে পা মেলাতে দেখা যায় সমাজের বিভিন্ন স্তরের মানুষ, অভিনেতা, অভিনেত্রীদেরও। যত দিন আরজি করের ঘটনায় ন্যায় বিচার মিলবে না, তত দিন তাঁরা আন্দোলনের পথ ছাড়বেন না বলেও জানান উদ্যোক্তারা। পাশাপাশি, সেই মিছিলে অংশগ্রহণকারীদের দাবি, রাতে কাজ করার অধিকার পুরুষদের যেমন, ঠিক তেমনই মহিলাদেরও। ফতোয়া জারি না করে বরং মহিলাদের জন্য পর্যাপ্ত নিরাপত্তার বন্দোবস্ত করুক রাজ্য সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
সর্বশেষ ভিডিয়ো
Advertisement