Junior Doctor's Protest

‘সুবিচার না মেলা পর্যন্ত থামছি না’, গণ সমাবেশে সুর চড়ালেন অনিকেত, দেবাশিস, কিঞ্জলরা

নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক ও নির্যাতিতার বাবা মায়ের অনুরোধে অনশন তোলার পাঁচ দিনের মাথায় আরজি কর মেডিক্যাল কলেজে ‘গণকনভেশন’ ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টর্‌স’ ফ্রন্টের সদস্যদের। সেই কনভেনশনে বারবার উঠে এসেছে ‘থ্রেট কালচার’ প্রসঙ্গ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৪ ২০:৫৫
Share:
Advertisement

জুনিয়র ডাক্তারদের হুমকির রাজনীতির অভিযোগের পরিপ্রেক্ষিতে আরজি কর হাসপাতাল কর্তৃপক্ষ ৫১ জনের বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ করেছিলেন। জুনিয়র ডাক্তারদের সঙ্গে নবান্ন-বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই প্রসঙ্গে উষ্মা প্রকাশ করেছিলেন। ঘটনাচক্রে এর পরের দিনই কলকাতা হাই কোর্ট আরজি করের ওই সিদ্ধান্ত স্থগিত করে দেয়। ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টর্‌স’ ফ্রন্ট-এর গণ কনভেনশনের দিনেই পাল্টা সংগঠন হিসাবে ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টর্‌স’ অ্যাসোসিয়েশন আত্মপ্রকাশ করে। এই নতুন সংগঠনে হুমকির রাজনীতির অভিযোগের পরিপ্রেক্ষিতে আরজি কর থেকে সাসপেন্ড ও বহিষ্কৃত হওয়া ৫১ জনের অনেককেই দেখা যায়। ওই সংগঠন নিয়ে যেমন জুনিয়র ডক্টর্‌স’ ফ্রন্ট প্রশ্ন তুলছে, তেমনই তাদের সংগঠন নিয়েও পাল্টা প্রশ্ন তোলে শাসকদল তৃণমূলের একাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
সর্বশেষ ভিডিয়ো
Advertisement