Heavyweight Boxer

পোল্যান্ডের বিমানবন্দরে আটক অলিম্পিক্সে সোনাজয়ী ইউক্রেনের বক্সার

ইউক্রেনের বক্সার ২০১২ সালের লন্ডন অলিম্পিক্সে সোনা জিতেছিলেন। তাঁকে আটক করার কথা জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লদিমির জেলেনস্কি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:২৭
Share:

অলিম্পিক্সে সোনাজয়ী ওলেক্সান্দ্র উসিক। —ফাইল চিত্র।

পোল্যান্ডের ক্রাকো বিমানবন্দরে আটক অলিম্পিক্সে সোনাজয়ী ওলেক্সান্দ্র উসিক। ইউক্রেনের বক্সার ২০১২ সালের লন্ডন অলিম্পিক্সে সোনা জিতেছিলেন। তাঁকে আটক করার কথা জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লদিমির জেলেনস্কি।

Advertisement

উসিকের সঙ্গে ফোনে কথা বলেন জেলেনস্কি। ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, “আমাদের দেশের মানুষ এবং এক জন চ্যাম্পিয়নের সঙ্গে যে ব্যবহার করা হয়েছে, তাতে আমরা হতাশ।” পরে উসিককে ছেড়ে দেওয়া হয়। সে কথা জানিয়ে জেলেনস্কি বলেন, “আমাদের চ্যাম্পিয়নকে ছেড়ে দেওয়া হয়েছে। এখন আর তাঁকে আটকে রাখা হয়নি।”

উসিকের বয়স ৩৭ বছর। ১২ বছর আগে অলিম্পিক্সে পদক জিতেছিলেন তিনি। বিশ্ব চ্যাম্পিয়নশিপেও সোনা জিতেছিলেন। ২০০৮ সালে রুপো পেয়েছিলেন বিশ্বকাপে। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে সোনা জিতেছিলেন ২০০৮ সালে। ইউক্রেনের অন্যতম সেরা ক্রীড়াবিদ তিনি। উসিক বলেন, “একটা ভুল বোঝাবুঝি হয়েছিল। সঙ্গে সঙ্গেই মিটে যায়। পোল্যান্ডের পুলিশকে আমি সম্মান জানাই।”

Advertisement

উসিক এখন হেভিওয়েট চ্যাম্পিয়ন। সৌদি আরবে টাইসন ফুরির বিরুদ্ধে জিতেছিলেন। ডিসেম্বরে আবার এই দু’জন একে অপরের বিরুদ্ধে খেলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement