Today’s Sports Events

জয়ের মুখ দেখবে বাগান? অ্যান্ডারসনের অবসরের পর প্রথম নামছেন স্টোকসেরা, সারা দিন আর কী

আজ বিকাল থেকে পর পর খেলা। প্রায় একই সঙ্গে চলবে মোহনবাগানের ফুটবল ম্যাচ এবং ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট। সারা দিন আর কোথায় কী কী খেলা?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৪ ০৬:৫৩
Share:

গ্রাফিক: সনৎ সিংহ।

কলকাতা ফুটবল লিগে এখনও জয় অধরা মোহনবাগানের। তিনটি ম্যাচ খেলে ফেলেছে তারা। প্রথম দু’টি ম্যাচে ড্র করার পর শেষ ম্যাচে ইস্টবেঙ্গলের কাছে হারতে হয়েছে সবুজ-মেরুনকে। আজ প্রথম জয় পাওয়ার লক্ষ্যে নামছে মোহনবাগান।

Advertisement

জয়ের লক্ষ্যে আজ মাঠে নামবে ওয়েস্ট ইন্ডিজও। ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু আজ থেকে। এই ম্যাচে হারলেই সিরিজ হারবে ক্যারিবিয়ানরা। জেমস অ্যান্ডারসনের অবসরের পর এই প্রথম টেস্ট খেলবে ইংল্যান্ড।

জয়ের মুখ দেখবে মোহনবাগান?

Advertisement

গ্রাফিক: সনৎ সিংহ।

কলকাতা ফুটবল লিগে আজ নিজেদের চতুর্থ ম্যাচ খেলতে নামছে মোহনবাগান। তিনটি ম্যাচ খেলে এখনও জয়ের মুখ দেখেনি সবুজ-মেরুন। শেষ ম্যাচে ইস্টবেঙ্গলের কাছে ১-২ গোলে হারতে হয়েছে। আজ ডেগি কার্ডোজোর দলের সামনে পিয়ারলেস। জিততে পারবে সবুজ-মেরুন? খেলা শুরু বিকাল ৩টে থেকে। খেলা দেখা যাবে জি ২৪ ঘণ্টা চ্যানেলে। আজ কলকাতা লিগে আরও দু’টি ম্যাচ রয়েছে। মুখোমুখি রেলওয়ে এফসি-টালিগঞ্জ অগ্রগামী এবং পুলিশ এসি-ক্যালকাটা পুলিশ ক্লাব।

প্রথম নামছে অ্যান্ডারসনহীন ইংল্যান্ড

জেমস অ্যান্ডারসনের অবসরের পর আজ প্রথম খেলতে নামছে ইংল্যান্ড। আজ থেকে শুরু হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাদের দ্বিতীয় টেস্ট। বেন স্টোকস-জো রুটরা প্রথম টেস্টে ইনিংস ও ১১৪ রানে জিতে তিন টেস্টের সিরিজে এগিয়ে রয়েছে। ক্রেগ ব্রাথওয়েট, জেসন হোল্ডারের ওয়েস্ট ইন্ডিজ এই ম্যাচে জিততে না পারলে সিরিজও আর জিততে পারবে না। খেলা শুরু বিকাল ৩:৩০ থেকে। খেলা দেখা যাবে সোনি স্পোর্টস চ্যানেল ও সোনি লিভ অ্যাপে।

শ্রীলঙ্কার লিগে জোড়া প্লে-অফ ম্যাচ

লঙ্কা প্রিমিয়ার লিগে আজ ফাইনালের একটি দল চূড়ান্ত হয়ে যাবে। ছিটকে যাবে একটি দল। আজ দু’টি প্লে-অফ ম্যাচ। প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি গল মার্ভেলস এবং জাফনা কিংস। যারা জিতবে তারাই ফাইনালে উঠে যাবে। এই ম্যাচ বিকাল ৩টে থেকে। সন্ধ্যা ৭:৩০ থেকে রয়েছে এলিমিনেটর। খেলবে কলম্বো স্ট্রাইকার্স ও ক্যান্ডি ফ্যালকন্স। যারা হারবে তারা বিদায় নেবে। দু’টি ম্যাচই দেখা যাবে স্টার স্পোর্টস চ্যানেল ও ফ্যান কোড অ্যাপে।

তামিলনাড়ু প্রিমিয়ার লিগ

তামিলনাড়ু প্রিমিয়ার লিগে আজ একটিই ম্যাচ। খেলবে সালেম স্পার্টান্স ও চিপক সুপার গিলিস। খেলা শুরু সন্ধ্যা ৭:১৫ থেকে। খেলা দেখা যাবে স্টার স্পোর্টস চ্যানেল ও ফ্যান কোড অ্যাপে।

(ভ্রম সংশোধন: এই প্রতিবেদনে কলকাতা লিগে মোহনবাগানের কোচের নাম বিনু জর্জ লেখা হয়েছিল। মোহনবাগানকে কোচিং করাচ্ছেন ডেগি কার্ডোজো। অনিচ্ছাকৃত এই ত্রুটির জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত ও ক্ষমাপ্রার্থী।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement