India vs Pakistan

ভারত-পাকিস্তান হকি ম্যাচে উত্তেজনা, ট্যাক্‌ল ঘিরে ধাক্কাধাক্কি, পরিস্থিতি সামলালেন রেফারি

ভারত-পাকিস্তান ম্যাচে উত্তেজনা। এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে একটি ট্যাক্‌লকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়। ধাক্কাধাক্কি করেন দু’দলের ফিল্ডারেরা। পরিস্থিতি সামলান রেফারি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৪ ২০:১৯
Share:

ভারত-পাকিস্তান ম্যাচে বল দখলের লড়াই। ছবি: সমাজমাধ্যম।

ভারত ও পাকিস্তানের মধ্যে হকি ম্যাচেও উত্তেজনা ছড়াল। এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে একটি ট্যাক্‌লকে কেন্দ্র করে দু’দলের খেলোয়াড়েরা ঝামেলায় জড়ান। ধাক্কাধাক্কি হয়। পরিস্থিতি সামলাতে হয় রেফারিকে।

Advertisement

খেলায় তখন ভারত ২-১ গোলে এগিয়েছিল। সমতা ফেরানোর চেষ্টা করছিল পাকিস্তান। ভারত অন্য দিকে নিজেদের লিড ধরে রাখার চেষ্টা করছিল। টান টান খেলা হচ্ছিল। তার মাঝেই ৫০ মিনিটের মাথায় ভারতের যুগরাজ সিংহকে ট্যাক্‌ল করেন পাকিস্তানের আশরফ রানা।

ভারতের সার্কেলে বল ছিল যুগরাজের কাছে। বল কাড়তে তাঁর দিকে দৌড়ে যান আশরফ। তিনি পৌঁছনোর আগেই বল সতীর্থকে দিয়ে দেন যুগরাজ। কিন্তু আশরফ নিজেকে সামলাতে পারেননি। তিনি গিয়ে ধাক্কা মারেন যুগরাজকে। পড়ে যান ভারতীয় খেলোয়াড়।

Advertisement

এই ঘটনার পরেই হরমনপ্রীত সিংহ-সহ বাকি ভারতীয় খেলোয়াড়েরা ছুটে যান আশরফের দিকে। পাকিস্তানের খেলোয়াড়েরাও সেখানে পৌঁছন। উত্তপ্ত কথা কাটাকাটি চলতে থাকে। ধাক্কাধাক্কিও হয়। পরিস্থিতি সামলান রেফারি। তিনি আশরফকে হলুদ কার্ড দেখান। ফলে বাকি ম্যাচে আর খেলতে পারেননি তিনি। রেফারির এই সিদ্ধান্তের পরে পরিস্থিতি ঠিক হয়।

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের জয়রথ এগিয়ে চলেছে। চিন, জাপান, মালয়েশিয়া ও দক্ষিণ কোরিয়ার পরে পাকিস্তানকে হারিয়েছে তারা। প্রথমে গোল করে এগিয়ে যায় পাকিস্তান। পিছিয়ে পড়েও অধিনায়ক হরমনপ্রীতের জোড়া গোলে জেতে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement