T20 World Cup Celebration

কোহলি, রোহিতকে সম্মান বিমানসংস্থার, দিল্লি থেকে মুম্বই যাওয়ার বিমানের বিশেষ ‘নাম’

টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসর নিয়েছেন বিরাট কোহলি এবং রোহিত শর্মা। দুই ক্রিকেটারকে সম্মান জানাতে বিশেষ ব্যবস্থা করল এক বেসরকারি বিমানসংস্থা। কী করেছে তারা?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৪ ১৬:৫১
Share:

রোহিত শর্মা (বাঁ দিকে) এবং বিরাট কোহলি। — ফাইল চিত্র।

টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পর সেই ফরম্যাট থেকে অবসর নিয়েছেন বিরাট কোহলি এবং রোহিত শর্মা। দুই ক্রিকেটারকে সম্মান জানাতে বিশেষ ব্যবস্থা করল এক বেসরকারি বিমানসংস্থা। রোহিতেরা যে সংস্থার বিমানে দিল্লি থেকে মুম্বই যাচ্ছেন, সেই বিমানের ‘কল সাইন’ এবং ‘ফ্লাইট নম্বর’ রাখা রয়েছে কোহলি, রোহিতের জার্সি সংখ্যা দিয়ে।

Advertisement

ভারতের বিমান সংস্থা ভিস্তারার বিমানে দিল্লি থেকে মুম্বই রওনা হয়েছেন রোহিতেরা। সেই বিমানের ‘কল সাইন’ রাখা হয়েছে ‘ভিটিআই ১৮৪৫’। সেই বিমানের ‘ফ্লাইট নম্বর’ ‘ইউকে১৮৪৫’। কোহলি ১৮ নম্বর জার্সি পরে খেলেন। রোহিতের জার্সি নম্বর ৪৫। দুই ক্রিকেটারকেই সম্মান জানানো হয়েছে।

একই কাজ করেছিল এয়ার ইন্ডিয়াও। বার্বাডোজ়‌ থেকে দিল্লিগামী এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমানটির নাম ছিল ‘এআইসি২৪ডব্লিউসি’। তারাও তাদের চাটার্ড বিমানের নামের সঙ্গে জুড়ে দিয়েছিল বিশ্বকাপের নাম।

Advertisement

উল্লেখ্য, বিকেল ৪টে নাগাদ মুম্বই পৌঁছনোর কথা ভারতীয় দলের। বিমানবন্দর থেকে একটি হোটেলে যেতে পারেন ক্রিকেটারেরা। সেখানে বিশ্বকাপ জয়ের মূল অনুষ্ঠানের জন্য প্রস্তুত হবেন তাঁরা। বিকেল ৫টার সময় মুম্বইয়ের নরিম্যান পয়েন্ট থেকে শুরু হবে বিজয় যাত্রা। হুডখোলা বাসে বিশ্বকাপ ট্রফি নিয়ে থাকবেন রোহিত, বিরাটেরা। ওয়াংখেড়ে স্টেডিয়াম পর্যন্ত দু’কিলোমিটার রাস্তায় হবে বিজয় যাত্রা।

সন্ধ্যা ৭টা থেকে ওয়াংখেড়ে স্টেডিয়ামে শুরু হবে অনুষ্ঠান। ভারতীয় দলের হাতে পুরস্কার হিসাবে ১২৫ কোটি টাকা তুলে দেবেন বিসিসিআই কর্তারা। বিশ্বজয়ীদের দেওয়া হবে সংবর্ধনা। বোর্ড সচিবের হাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি তুলে দেবেন অধিনায়ক রোহিত। অনুষ্ঠান শেষে নিজেদের বাড়ি ফিরে যাবেন ক্রিকেটারেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement