T20 World Cup 2024

স্ত্রী অনুষ্কার বার্তার জবাব দিলেন বিরাট, ‘তুমি না থাকলে এত কিছু সম্ভব হত না’

ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পর স্বামী বিরাট কোহলির উদ্দেশে বার্তা লিখেছিলেন অনুষ্কা শর্মা। তার জবাব দিলেন বিরাট কোহলি। তিনি অনুষ্কার প্রতি তাঁর ভালবাসার কথা জানিয়েছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২৪ ০০:০৮
Share:

অনুষ্কা শর্মা (বাঁ দিকে) এবং বিরাট কোহলি। — ফাইল চিত্র।

ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পর স্বামী বিরাট কোহলির উদ্দেশে বার্তা লিখেছিলেন অনুষ্কা শর্মা। সেই বার্তার জবাব দিলেন কোহলি। ইনস্টাগ্রামে একটি পোস্টে তিনি অনুষ্কার প্রতি তাঁর ভালবাসার কথা জানিয়েছেন। এটাও লিখেছেন, অনুষ্কা না থাকলে এত কিছু হয়তো সম্ভব হত না।

Advertisement

কোহলি লিখেছেন, “তুমি না থাকলে যা অর্জন করেছি তার কাছাকাছিও হয়তো আসতে পারতাম না। তুমি আমাকে নম্র এবং মাটির কাছাকাছি রাখো। সত্যিকারের সততা থাকলে কী অর্জন করা যায়, সেটা তুমিই আমায় বলো। তোমার কাছে আমি সবচেয়ে বেশি কৃতজ্ঞ। এই জয় যতটা আমার, ততটাই তোমার। ধন্যবাদ। তুমি যে রকম, সেটার জন্যই তোমায় ভালবাসি।”

অনুষ্কা ইনস্টাগ্রামে বিরাটের একটি ছবি দেন। সেখানে জাতীয় পতাকা ঘাড়ে নিয়ে ট্রফি হাতে হাসিমুখে উল্লাস করতে দেখা যাচ্ছে বিরাটকে। সঙ্গে অনুষ্কা লেখেন, “এই মানুষটাকে আমি ভালবাসি। আমি ভাগ্যবতী যে তুমিই আমার সব কিছু। এ বার যাও, এক গ্লাস জল নিয়ে উৎসব করো।” নিজের শরীরের দিকে খেয়াল রাখেন বিরাট। তিনি যে জল পান করেন তা বিদেশ থেকে আসে। বিশেষ ভাবে তৈরি সেই জলের কথাই হয়তো বোঝাতে চেয়েছেন অনুষ্কা।

Advertisement

ভারত বিশ্বকাপ জেতার পরে চোখের জল ধরে রাখতে পারেননি বিরাট, রোহিতেরা। আনন্দে কাঁদছিলেন তাঁরা। ছোট শিশুর মতো। সেই কান্না দেখে বিরাট-ঘরনি অনুষ্কাকে প্রশ্ন করে ছোট্ট মেয়ে ভামিকা। অনুষ্কা সমাজমাধ্যমে সেই কথা জানিয়েছেন। বিরাটদের ট্রফি তোলা ও উল্লাসের কয়েকটি ছবি দেন তিনি। লেখেন, “টেলিভিশনে সবাইকে কাঁদতে দেখে আমাদের মেয়ের সবচেয়ে বড় চিন্তা ছিল, ওদের কান্না মোছাতে কে জড়িয়ে ধরবে? আমার ছোট্ট সোনা, ওদের কান্না মোছানোর জন্য ১৫০ কোটি ভারতবাসী রয়েছেন। কী দারুণ জয়। কী দারুণ কৃতিত্ব। চ্যাম্পিয়নদের শুভেচ্ছা।”

বিশ্বকাপের মাঝে গ্যালারিতে দেখা গিয়েছিল অনুষ্কাকে। নিউ ইয়র্কে ভারত-পাকিস্তান ম্যাচে ছিলেন তিনি। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ়ে দেখা যায়নি তাঁকে। বিশ্বকাপ জেতার পরে বিরাটকে দেখা যায়, ফোনে কথা বলছেন। বোঝা যাচ্ছিল, স্ত্রী, সন্তানদের সঙ্গে কথা বলছিলেন তিনি। বিরাটের উচ্ছ্বাস দেখার মতো ছিল। এত দিন পরে বিশ্বকাপ জিতে উচ্ছ্বাস ধরে রাখতে পারছিলেন না তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement